• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

যৌন হয়রানি: সেই পরিচালকের বিরুদ্ধে আন্দোলনে নামছে নার্সরা


বিশেষ প্রতিবেদক এপ্রিল ২০, ২০১৯, ০৮:১৪ পিএম
যৌন হয়রানি: সেই পরিচালকের বিরুদ্ধে আন্দোলনে নামছে নার্সরা

ঢাকা: রাজধানীর উত্তরায় কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালের পরিচালক আমিরুল হাসানের দ্রুত অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আন্দোলনে নামছেন নার্সরা। ওই হাসপাতালের একজন সিনিয়র নার্সকে যৌন হয়রানি, শ্লীলতাহানি ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে আন্দোলনে নামছেন তারা।

শনিবার (২০ এপ্রিল) বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (বিএনএ) সভাপতি (ভারপ্রাপ্ত) ইসমত আরার সভাপতিত্বে ও মহাসচিব জামালউদ্দিন বাদশার সঞ্চালনায় জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়।

প্রাথমিক কর্মসূচি হিসেবে রোববার (২১ এপ্রিল) রাজধানীসহ সারাদেশে মানববন্ধন করার নির্দেশনা দেয়া হয়েছে। বেলা ২টায় শহীদ মিনারে মানববন্ধন করবেন কেন্দ্রীয় নেতারা। দাবি আদায় না হলে আরও কঠোর আন্দোলনের ইঙ্গিত দিয়েছেন তারা।

এদিকে যৌন হয়রানি ও শ্লীলতাহানির অভিযোগে কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালের পরিচালক আমিরুল হাসানের বিরুদ্ধে তদন্তে নেমেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। একজন যুগ্ম সচিবের নেতৃত্বে অভিযোগের সত্যতা খতিয়ে দেখা হচ্ছে।

অভিযোগকারী সিনিয়র নার্স শনিবার বলেন, পরিচালকের বিরুদ্ধে স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর ও নার্সিং অধিদপ্তরে অভিযোগ করার পর থেকে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। হাসপাতাল পরিচালক নানা অজুহাতে কারণ দর্শানোর নোটিশ দিচ্ছেন। হত্যার হুমকি-ধামকিও দেয়া হচ্ছে। শনিবারও তৃতীয় দফায় কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

তিনি জানান, হাসপাতাল পরিচালক তার বাবার বয়সী হলেও নানা প্রলোভনে হুমকি-ধামকি দিয়ে শয্যাসঙ্গী করতে চেয়েছিলেন। দিনের পর দিন মানসিক নির্যাতন করতেন। নোংরা কথা শুনে আত্মহত্যার সিদ্ধান্ত নিলেও স্বামী আর সন্তানদের কথা ভেবে তা করিনি। এখন সুবিচারের অপেক্ষায় রয়েছি বলে জানান তিনি।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!