• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

রংপুর বিভাগে ১ ডিসেম্বর থেকে নতুন সড়ক আইন কার্যকর


নীলফামারী প্রতিনিধি নভেম্বর ১৩, ২০১৯, ০৫:০০ পিএম
রংপুর বিভাগে ১ ডিসেম্বর থেকে নতুন সড়ক আইন কার্যকর

নীলফামারী : সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়নে নীলফামারীতে প্রচারাভিযান চালিয়েছে জেলা পুলিশ। বুধবার (১৩ নভেম্বর) সকালে শহরের চৌরঙ্গি মোড়ে স্বাধীনতা স্মৃতি আম্নান চত্তরে সচেতন মুলক এই কর্মসূচির উদ্বোধন করেন পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন, নীলফামারী থানার পরিদর্শক(তদন্ত) মাহমুদ উন নবী, ট্রাফিক বিভাগের পরিদর্শক সেলিম হোসেন ও আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

প্রচারাভিযানে সড়ক পরিবহন আইন ২০১৮ এর ধারা সম্বলিত এবং জরিমানা ও দণ্ড বিষয়ক লিফলেট মোটরসাইকেল চালক, বাস, ট্রাক, মাইক্রোচালকসহ বিভিন্ন পরিবহণে বিতরণ করেন পুলিশ সুপার।

পুলিশ সুপার আশরাফ হোসেন জানান, আজকে আমরা সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সড়কে অবস্থান নিয়ে আইন সম্পর্কে মানুষকে অবহিত করছি।  রংপুর বিভাগীয় ডিআইজির নির্দেশে আগামী ১ ডিসেম্বর থেকে রংপুর বিভাগে সড়ক আইন কার্যকর করা হবে।

এবিষয়ে ডিসি অফিসের সঙ্গে যোগাযোগ করা হলে জানানো হয় এই বিভাগের লোকজন অনেকেই লেখাপড়া কম জানার কারণে আইনটি সম্পর্কে তেমন জানা নেই।  যেকারণে আগামী ১ ডিসম্বর থেকে আইনটি এই বিভাগে কার্যকর করা হবে।

এদিকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী গতসপ্তাহে এক অনুষ্ঠানে আরো এক সপ্তাহে সময় বাড়িয়েছেন। সেই হিসেবে আগামী শুক্রবার থেকে আইনটি সারাদেশে কার্যকর করার কথা রয়েছে।  এর আগে এক সরকারি ঘোষণায় গত ১ নভেম্বর থেকে সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নের ঘোষনা দেয়া হয়। সেখানে কঠোর শাস্তির বিধান রাখা হয়েছে।

সোনালীনিউজ/এজি/এএস

Wordbridge School
Link copied!