• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

রব-মান্না ও ওলিকে ১৫ আসন ছাড়লো বিএনপি


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৮, ২০১৮, ১১:০৫ পিএম
রব-মান্না ও ওলিকে ১৫ আসন ছাড়লো বিএনপি

ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল আ স ম আব্দুর ররে জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি)অলি আহমেদকে ১৫টি আসন ছেড়ে দিলো বিএনপি।

শনিবার (৮ ডিসেম্বর) বিকেলে ঢাকার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের মাইকে এ ঘোষণা দেয়া হয়।

জেএসডির মনোনয়নপ্রাপ্তরা হলেন- লক্ষ্মীপুর-৪ আসনে আ স ম আব্দুর রব, কুমিল্লা-৪ আসনে আব্দুল মালেক রতন ও ঢাকা-১৮ আসনে শহিদুল উদ্দিন মাহমুদ স্বপন, শরিয়তপুর-১ আসনে নূরুল ইসলাম। কিশোরগঞ্জ-৩ আসনেও জেএসডির প্রার্থী লড়বেন বলে জানানো হয়েছে। তবে তার নাম ঘোষণা করা হয়নি। জেএসডির প্রার্থীরাও ধানের শীষ প্রতীকে লড়বেন।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বগুড়া-২ আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন। এছাড়া দলটির হয়ে নারায়ণগঞ্জ-৫ আসনে এসএম আকরাম, রংপুর-৫ মোফাখখারুল ইসলাম নবাব, রংপুর-১ শাহ মো. রহমতউল্লাহ ও বরিশাল–৪ কে এম নুরুর রহমান ধানের শীষ প্রতীকে নির্বাচন করবেন।

অলি আহমেদের এলডিপির আসনগুলো হলো, চট্টগ্রাম-১৪ আসনে অলি আহমেদ, কুমিল্লা-৭ আসনে রেদুয়ান আহমেদ, লক্ষ্মীপুর-১ শাহাদত হোসেন সেলিম, চট্টগ্রাম-৭ আসনে নুরুল আলমও ময়মনসিংহ-১০ আসনে সৈয়দ মাহবুব মোর্শেদ।

এলডিপির নেতা শাহাদত হোসেন সেলিম বলেন, ৫ আসন দিলেও আরো দুটি আসনের জন আমরা দেন-দরবার করছি।

একটি আসন পেল কল্যাণ পার্টি

বিএনপি থেকে একটি আসন পেয়েছে ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ কল্যাণ পার্টি। চট্টগ্রাম-৫ আসনটি কল্যাণ পার্টির চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইবরা‌হিমকে দেয়া হয়েছে।

দলটি মহাসচিব এম এম আমিনুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!