• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

রাইডুর বাদ পড়ার মাঝে ষড়যন্ত্র দেখছেন ওঝা


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৯, ২০১৯, ০৭:০৭ পিএম
রাইডুর বাদ পড়ার মাঝে ষড়যন্ত্র দেখছেন ওঝা

রাইডু

ঢাকা : ভারতের বিশ্বকাপ দল থেকে আম্বাতি রাইডুর বাদ পড়া নিয়ে বেশ আলোচনা হচ্ছে। সোমবারই বিশ্বকাপের জন্য ভারতের ১৫ জনের দল ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। চেন্নাই সুপার কিংসের এই বাঁ হাতি বাদ পড়ার পর মজাদার টুইট করে সবার নজর কেড়েছেন। এর মধ্যেই ঢুকে পড়েছে বাঁ হাতি অফ-স্পিনার প্রজ্ঞান ওঝা।

তবে তিনি শুধু টুইট করেননি বরং টুইটের মাধ্যমে বোমা ফাটিয়েছেন বলা যায়। তাঁর মতে, অম্বাতি রাইডুর বাদ পড়াটা বড় কোনও চক্রান্ত। যদিও দল ঘোষণার পর দিনই আম্বাতি রাইডু ও ঋষভ পন্থকে বিশ্বকাপের স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে রাখার কথা ঘোষণা দেওয়া হয়েছে।

দল থেকে বাদ পড়ার পর রাইডু টুইটে লিখেছিলেন, ‘তিনি  বিশ্বকাপ দেখার জন্য থ্রিডি গ্লাস কিনবেন।' অনেকেই এই টুইটকে খুব ভালভাবে নেননি। বরং নির্বাচক কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ বিজয় শঙ্করকে দলে নেওয়ার যুক্তি হিসেবে বলেছিলেন, ওর ‘থ্রি ডাইমেনশন কোয়ালিটি'র জন্যই তাঁকে দলে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যে কারণেই থ্রিডি চশমার কথা বলে তাঁকেই কটূক্তি করতে চেয়েছেন রাইডু।

ওঝা নিজের পরিস্থিতির সঙ্গে রাইডুর মিল খুঁজে পেয়েছেন। তিনি লেখেন, তিনিও একই পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছেন। হায়দরাবাদের ক্রিকেটারদের বিরুদ্ধে সবাই। তবে রাইডুর বাদ পড়া নিয়ে যে সবাই একমত এমনটাও নয়। অনেকেই মনে করছেন ফর্মের ধারে কাছে না থাকার কারণেই তিনি বাদ পড়েছেন।গত চারটি ম্যাচে ১০-এর নিচে রান করেছেন আর একটিতে রানের খাতাই খুলতে পারেননি।

ভারতের হয়ে ৫৫টি ওয়ানডে খেলা রাইডুর মোট রান ১৬৯৪। গড় ৪৭.০৫। ৩৩ বছরের এই ব্যাটসম্যানের দখলে রয়েছে তিনটি সেঞ্চুরি ও ১০টি ফিফটি।

রাইডু ও ঋষভ পন্থের সঙ্গে নভদীপ সাইনিকেই বিশ্বকাপের স্ট্যান্ডবাই দলে রাখা হয়েছে। ৩০ মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসে শুরু হবে এবারের বিশ্বকাপ।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!