• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

রাওয়ালপিন্ডিতে একসঙ্গে ১১ পাকিস্তানির অভিষেক


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ১১, ২০১৯, ০৯:৫৩ পিএম
রাওয়ালপিন্ডিতে একসঙ্গে ১১ পাকিস্তানির অভিষেক

ঢাকা: পাকিস্তানের ক্রিকেটে নতুন করে সুবাতাস বইতে শুরু করল। ২০০৯ সালের পর ১১ ডিসেম্বর সেদেশে ফিরল সাদা পোশাকের ক্রিকেট। বছরের হিসাবে সেটি ১০ বছর ৯ মাস ৯দিন। রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে সবশেষ টেস্ট হয়েছিল ২০০৪ সালে। আর একটি মজার ঘটনা ঘটেছে এই টেস্টে। এই পাকিস্তান দলের সব ক্রিকেটারের এটাই ঘরের মাঠে প্রথম টেস্ট। তার মানে একসঙ্গে ১১ জনের অভিষেক হলো ঘরের মাঠে। 

এদিন চার পেসার নিয়েও সকালের সেশনে লঙ্কানদের উইকেট ফেলতে পারেনি স্বাগতিকেরা। তবে প্রথম দিনের খেলা শেষে কোনো দলই খুব বেশি এগিয়ে কিংবা পিছিয়ে নেই। ৫ উইকেটে ২০২ রানে প্রথম দিনের খেলা শেষ করেছে শ্রীলঙ্কা। তবে দৃষ্টিকটু লেগেছে স্বাগতিকদের স্লো ওভাররেট। মাত্র ৬৮.১ ওভার বল করেছেন তারা। অর্থাৎ ২২.৫ ওভারের খেলা হয়নি। শেষ সেশনের বেশির ভাগ সময় ফ্লাডলাইটের আলোতেই খেলা হয়েছে।

মধ্যাহ্নভোজ বিরতির আগে বিনা উইকেটে ৮৯ রান তুলেছিলেন পাকিস্তানের দুই ওপেনার দিমুথ করুণারত্নে ও ওশাদা ফার্নান্দো। দ্বিতীয় সেশনে অবশ্য ভালোভাবেই ফিরে আসেন স্বাগতিক বোলাররা। এ সেশনে ৪৮ রান তুলতেই ৪ উইকেট হারায় শ্রীলঙ্কা। সর্বোচ্চ ৫৯ রান করা করুণারত্নকে ফেরান শাহীন শাহ আফ্রিদি। এ টেস্টে প্রথম উইকেটটি তাঁর।শেষ সেশনে ১টি উইকেট নিতে পেরেছে পাকিস্তান। অপরাজিত থেকে দিন শেষ করেছেন ধনঞ্জয়া ডি সিলভা ও নিরোশান ডিকভেলা। ৫টি উইকেটই নিয়েছেন পাকিস্তানের পেসাররা। দলটির সব ক্রিকেটারের ঘরের মাঠে এটাই প্রথম টেস্ট।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!