• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রাগে ভক্তকে দেশ ছাড়তে বলে বিপাকে কোহলি


ক্রীড়া ডেস্ক নভেম্বর ৭, ২০১৮, ০৮:৫০ পিএম
রাগে ভক্তকে দেশ ছাড়তে বলে বিপাকে কোহলি

ফাইল ছবি

ঢাকা: জন্মদিনে নতুন অ্যাপ লঞ্চ করেছিলেন তিনি। সেই অ্যাপ-এর মাধ্যমেই ভক্তদের সঙ্গে যোগাযোগ রক্ষার চেষ্টা করছিলেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। আর সেখানেই ঘটল বিপত্তি। ভক্তদের প্রশংসা কোহলি দুই হাত ভরে নিলেন। কিন্তু সমালোচনা হজম করতে পারলেন না।

বিরূপ প্রতিক্রিয়া জাহির করে ফেললেন প্রকাশ্যেই। দেশের অধিনায়কের এমন ধৈর্যচ্যুতি অবশ্য ভালো চোখে দেখলেন না ক্রিকেটপ্রেমীরা। মাঠে দেশের জন্য ভুড়ি ভুড়ি রান করা কোহলিকেও তুলোধুনা করতে ছাড়লেন না তাঁরা। একদিকে কোহলি। অন্যদিকে, বিস্তৃত ভক্তকূল। লড়াইয়ে সরগরম হয়ে উঠল সামাজিক যোগাযোগের মাধ্যম।

এক ভক্তের টুইট পড়ছিলেন কোহলি। তাতে লেখা ছিল, ‘বিরাট কোহলির ব্যাটিংয়ে আমি কিছু স্পেশাল দেখতে পাই না। ভারতীয়দের থেকে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের  ব্যাটসম্যানদের ব্যাটিং দেখতে আমি বেশি পছন্দ করি।’ সেই ক্রিকেটপ্রমীর এমন মন্তব্য মোটেও ভালোভাবে নেননি কোহলি। উল্টো তাঁর উপর ঝাঁপিয়ে পড়েন ভারতীয় অধিনায়ক।

তিনি সেই ভক্তকে উদ্দেশ্য করে বলেন, ‘আমার মনে হয় আপনার অন্য কোনও দেশে গিয়ে থাকা উচিত। আপনি এই দেশে বসবাস করবেন আর অন্য দেশকে ভালোবাসবেন! আপনি আমাকে পছন্দ না-ই করতে পারেন। তাতে আমার বিন্দুমাত্র আপত্তি নেই। কিন্তু আমার মনে হয় আপনার এই দেশ থেকে বেরিয়ে অন্য কোথাও গিয়ে থাকা উচিত। আপনি সবার আগে নিজের অগ্রাধিকার ঠিক করুন।’

এক ক্রিকেট-ভক্তের কথা কোহলির পছন্দ না-ই হতে পারে। কিন্তু এর জন্য তিনি কাউকে দেশ ছেড়ে বেরিয়ে যাওয়ার নির্দেশ দিতে পারেন না। এই দাবি তুলেই একদল সমর্থক কোহলির কথার বিরোধিতা শুরু করেন। সময় বাড়ার সঙ্গে সঙ্গে সেই বিরোধিতা তীব্র আকার নেয়।

একজন লেখেন, ‘আমি নিজের অগ্রাধিকার ঠিক করে ফেলেছি। আমেরিকায় চলে যাব আমি। কারণ, আমি ক্রিকেট খেলাটাই পছন্দ করি না।’ একজন তো সরাসরি লেখেন, ‘কাউকে দেশ ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেওয়ার অধিকার তোমার নেই বিরাট।’ বোঝাই যাচ্ছে, ভালোই বিপাকে পড়েছেন কোহলি।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!