• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

রাঙা প্রভাতে মিলল ৪০ সোনার বার


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২১, ২০১৮, ০৭:০০ পিএম
রাঙা প্রভাতে মিলল ৪০ সোনার বার

ফাইল ফটো

ঢাকা: বিমানের সিটের নিচ থেকে উদ্ধার করা হলো ৪০টি সোনার বার উদ্ধার করা হয়ছে। যার বর্তমান বাজার মূল্য ২ কোটি ৩২ লাখ টাকা। বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭ বিমান থেকে ঢাকা কাস্টম হাউস এই সোনার বারগুলো উদ্ধার করে। এ ঘটনায় সোনাসহ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের রাঙা প্রভাত নামের ফ্লাইটটি (এস২-এএইচএন) আটক করা হয়েছে।

বুধবার (২১ নভেম্বর) সকালে ফ্লাইটটি আবুধাবি থেকে সিলেট হয়ে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে।  

ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী বলেন, চোরাচালানের গোপন সংবাদ থাকায় কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম বুধবার সকাল ৮ টার দিকে শাহজালাল বিমানবন্দরের অভ্যন্তরে বিভিন্ন পয়েন্টে এবং বোর্ডিং ব্রিজ এলাকায় সতর্ক অবস্থান নেয়। এ সময় আবুধাবি থেকে সিলেট হয়ে ঢাকায় আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের রাঙা প্রভাত ফ্লাইটটি (বিজি ২২৮) ৫ নম্বর বোর্ডিং ব্রিজে সংযুক্ত হয়। সব যাত্রী বিমান থেকে নেমে যাওয়ার পরে কাস্টমসের প্রিভেন্টিভ টিম বিমানটি তল্লাশির উদ্দেশ্যে প্রবেশ করে।   

তিনি বলেন, এসময় পরিত্যক্ত অবস্থায় বিমানটির ৪৫ বি সিটের হেলান দেওয়া অংশের নিচে কালো স্কচটেপে মোড়ানো ২টি লম্বা বার সিটের সঙ্গে সংযুক্ত অবস্থায় পাওয়া যায়। পরে এগুলো কাস্টমস হলে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খোলা হয় এবং ৪০টি সোনার বার উদ্ধার করা হয়। আটক ৪০ পিস সোনার বারের মোট ওজন ৪ কেজি ৬৪ গ্রাম। এর আনুমানিক বাজার মূল্য প্রায় ২ কোটি ৩২ লাখ টাকা।

অথেলো চৌধুরী জানান, এই সোনা আটকের ঘটনায় দ্য কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ অনুযায়ী চোরাচালানে ব্যবহৃত বিমানের ৭৭৭ রাঙা প্রভাত ফ্লাইটটি আটক করা হয়েছে এবং পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!