• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাজধানীতে সমাবেশের অনুমতি পেলো বিএনপি


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৭, ২০২০, ০২:৪৫ পিএম
রাজধানীতে সমাবেশের অনুমতি পেলো বিএনপি

ঢাকা: কারাবন্দি ও চিকিৎসাধীন দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশ করার অনুমতি পেয়েছে বিএনপি। ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপির)-এর পক্ষে থেকে তাদেরকে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে।

শনিবার (৮ ফেব্রুয়ারি) দুপুর ২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হবে।

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, সমাবেশ করার অনুমতির জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলামকে আমরা চিঠি দিয়েছিলাম। আজকে তাদের পক্ষে থেকে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে। আগামীকাল শনিবার দুপুর ২টা থেকে সমাবেশ শুরু হবে। এই সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ নেতারা উপস্থিত থাকার কথা রয়েছে। 

৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার কারাবন্দির দুই বছর পূর্ণ হচ্ছে। গত ৪ ফেব্রুয়ারি দিবসটি উপলক্ষে সমাবেশ করার ঘোষণা দেন মির্জা ফখরুল। 

প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে প্রথমে পাঁচ বছরের সাজা দেন আদালত। এরপর  পাঁচ বছরের কারাদণ্ডাদেশ বাতিল চেয়ে করা আপিলে সাজা বাড়িয়ে ১০ বছর করেন উচ্চ আদালত। বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে বর্তমানে ৩৩টি মামলা চলছে। দুর্নীতির মামলায় কারাবন্দি খালেদা জিয়াকে গত বছরের ১ এপ্রিল চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!