• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

রাজধানীর যে সব হাসপাতালে দেয়া হচ্ছে করোনার চিকিৎসা


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৭, ২০২০, ০৫:৫০ পিএম
রাজধানীর যে সব হাসপাতালে দেয়া হচ্ছে করোনার চিকিৎসা

ঢাকা: চীন থেকে ছড়ানো করোনাভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ার  পাশাপাশি বাংলাদেশেও হানা দিয়েছে। প্রতিদিন রোগীর সংখ্যা বেড়েই চলছে। শুক্রবার (২৭ মার্চ) নতুন করে আরও চারজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। 

এমন পরিস্থিতিতে রাজধানীতে করোনাভাইরাসে আক্রান্তদের জন্য চিকিৎসা সেবা দিতে প্রস্তুত রাখা হয়েছে বেশ কয়েকটি হাসপাতাল। আইইডিসিআর এর তথ্যমতে, রাজধানীতে এখন পর্যন্ত ১০টি হাসপাতালে কোভিড-১৯ করোনাভাইরাসের চিকিৎসা দেয়ার জন্য প্রস্তুত রাখা হয়েছে। সেইসঙ্গে ওই সব হাসপাতালে যোগাযোগের জন্য হাসপাতালগুলো নিজস্ব যোগাযোগ নম্বরও সরবরাহ করেছে।

রাজধানীর এসব হাসপাতালগুলো হলো- উত্তরায় কুয়েত মৈত্রী ফ্রেন্ডশিপ হাসপাতাল (যোগাযোগ: ০১৯৯৯৯৫৬২৯০), কমলাপুরে বাংলাদেশ রেলওয়ে হাসপাতাল (যোগাযোগ: +৮৮০২৫৫০০৭৪২০), নয়াবাজারে মহানগর জেনারেল হাসপাতাল (যোগাযোগ: ০২৫৭৩৯০৮৬০, ০২৭৩৯০০৬৬), মিরপুর মেটারনিটি হাসপাতাল (যোগাযোগ: ০২৯০০২০১২), কামরাঙ্গীরচর ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতাল (যোগাযোগ: ০১৭২৬৩২১১৮৯), আমিনবাজার ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল (যোগাযোগ: ০১৭০০০০০০০০, ০১৭১২২৯০১০০), কেরানীগঞ্জে জিনজিরা ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, যাত্রাবাড়ীতে সাজেদা ফাউন্ডেশন হাসপাতাল (যোগাযোগ: ০১৭৭৭৭৭১৬২৫), শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল, ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট (যোগাযোগ: ০১৮১৯২২০১৮০)।

এদিকে গত ২৪ ঘণ্টায় শনাক্ত চারজনের মধ্যে দু’জন চিকিৎসক রয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৪৮ জনে দাঁড়ালো। শুক্রবার সকালে করোনা পরিস্থিতি নিয়ে রাজধানীর মহাখালী আইইডিসিআর থেকে অনলাইনে ব্রিফিং করছেন সংস্থার পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয় ১০৬ জনের। এ নিয়ে মোট ১০২৬ জনের নমুনা পরীক্ষা করা হলো।

করোনা ভাইরাসের লক্ষণগুলো দেখা দিলেই হটলাইন নম্বরগুলোতে যোগাযোগ করতে বলছে আইইডিসিআর। হটলাইন নম্বর ১৬২৬৩ ছাড়াও অন্যান্য নম্বরগুলো হচ্ছে- ০১৪০১১৮৪৫৫১, ০১৪০১১৮৪৫৫৪, ০১৪০১১৮৪৫৫৫, ০১৪০১১৮৪৫৫৬, ০১৪০১১৮৪৫৫৯, ০১৪০১১৮৪৫৬০, ০১৪০১১৮৪৫৬৩, ০১৪০১১৮৪৫৬৮, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!