• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রাজনীতিতে আসছেন পেসার জুনায়েদ খান


ক্রীড়া ডেস্ক জুন ৫, ২০২০, ১০:৫১ পিএম
রাজনীতিতে আসছেন পেসার জুনায়েদ খান

ছবি: ইন্টারনেট

ঢাকা: পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন দেশটির বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক ইমরান খান। ক্রিকেট থেকে অবসরে রাজনীতিতে অংশ নিয়ে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন তিনি। তার মতো বড় মানের রাজনীতিবিধ হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন জাতীয় দলের তারকা ক্রিকেটার জুনায়েদ খান।

শুক্রবার (৫ জুন) পাকনেশন নেটকে দেয়া এক সাক্ষাৎকারে জুনায়েদ খান। 

তিনি বলেন, আমার পরিবার রাজনীতির সঙ্গে জড়িত। তাই আমি রাজনীতিতে অংশ নিতে পারি। গত নির্বাচনে আমার বাবাকে জাতীয় পরিষদে একটি আসনের প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রস্তাব দেয়া হয়েছিল। কিন্তু তিনি সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন। আমি জাতীয় দলে আর খেলতে না পারলে রাজনীতিতে ক্যারিয়ার গড়ব। রাজনীতিতে অংশ নিয়ে দেশের খেলাধুলার মানোন্নয়ন করাতে চাই।

পাকিস্তানের হয়ে ২২টি টেস্ট, ৭৬টি ওয়ানডে আর ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৮৯ উইকেট শিকার করা জুনায়েদ খান আরও বলেছেন, গত বছর ইংল্যান্ড বিশ্বকাপে আমাকে যখন বাদ দেয়া হয়েছিল তখন আমি অনেক কষ্ট পেয়েছিলাম। তখন বন্ধুরা আমাকে ইংল্যান্ডে স্থায়ীভাবে বসতি স্থাপনের জন্য পরামর্শ দিয়েছিল। আমি ইংল্যান্ডে বসতি স্থাপনের জন্য প্রয়োজনীয় কাগজপত্রও পেয়েছিলাম কিন্তু দেশের কথা ভেবেই আমি যাইনি। আমার বিশ্বাস আবার পাকিস্তানের প্রতিনিধিত্ব করতে পারব।

৩০ বছর বয়সী এ বাঁহাতি পেসার আরও বলেন, ২০১৫ সালে স্থায়ীভাবে ইংল্যান্ডে ক্রিকেট খেলতে যাওয়ার জন্য আমার কিছু অফার ছিল। ইংল্যান্ডের কাউন্টি দলের কিছু নির্বাচকের সঙ্গেও আমার কথা হয়েছিল। কিন্তু দেশের স্বার্থে এই অফারগুলো আমি প্রত্যাখ্যান করেছি। আমার টার্গেট কিন্তু ইংলিশ কাউন্টি দলের পক্ষে খেলা নয়। সেটাই যদি প্রধান টার্গেট থাকত তাহলে আগেই ইংল্যান্ডে চলে যেতাম। আমি আমার দেশের জন্য খেলতে চাই। আমার এখনও ৪-৫ বছর ক্রিকেট খেলার সময় আছে, আশা করি আবার পাকিস্তান দলে ফিরতে পারব।

এক প্রশ্নের জবাবে জুনাইদ খান বলেন, নির্বাচকরা কেন আমার মতো অভিজ্ঞ খেলোয়াড়দের দলে নিচ্ছেন না তা আমি বুঝতে পারছি না। আমি সবশেষ কায়েদ-আজম ট্রফিতে দুর্দান্ত বোলিং করেছি। গত ঘরোয়া মৌসুমে বেশ কয়েকজন খেলোয়াড় আমার বোলিংয়ের প্রশংসা করেছিলেন। আমি মানছি এটি আমার জন্য একটি হতাশাজনক পরিস্থিতি। এর আগেও আমার আন্তর্জাতিক ক্যারিয়ারে এমনটি ঘটেছে। আশা করছি আবার জাতীয় দলে ফিরতে পারব।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!