• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘রাজপথের আন্দোলনেই মুক্তি আসবে খালেদা জিয়ার’


নিজস্ব প্রতিবেদক মার্চ ৬, ২০১৯, ০৪:৫২ পিএম
‘রাজপথের আন্দোলনেই মুক্তি আসবে খালেদা জিয়ার’

ফাইল ফটো

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, খালেদা জিয়ার মুক্তি আসবে রাজপথের আন্দোলনের মাধ্যমে। আন্দোলন ছাড়া তার মুক্তির সম্ভাবনা নেই।

তিনি বলেন, রাজপথে যদি সরকারে বিরুদ্ধে আন্দোলন করতে পারি, আমরা যদি রাজপথে সজাগ থাকি। জনগণকে ঐক্যবদ্ধ করতে পারি তাহলে ১৫ কোটি মানুষের নেত্রীকে মুক্ত করা সম্ভব।

বুধবার (৬ মার্চ) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও তার সুচিকিৎসার দাবিতে বিএনপি আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন বিএনপির এই সিনিয়র নেতা।

ব্যারিস্টার মওদুদ বলেন, আমরা আইনিভাবে অনেক লড়াই করেছি, কিন্তু তাকে মুক্ত করতে পারি নাই। সরকারের প্রতিহিংসার কারণে রাজনৈতিক প্রভাবের কারণে তিনি জামিন পাচ্ছেন না।

তিনি বলেন, সরকারের অবহেলা ও তাদের নিষ্ঠুর আচরণের কারণে আমরা সবাই উদ্বিগ্ন। সরকারের উচিত ছিলো তাদের নিজেদের উদ্যোগে চিকিৎসার ব্যবস্থা করা। কিন্তু তারা তা করেননি আমাদের হাইকোর্ট পর্যন্ত যেতে হয়েছে। এবং হাইকোর্ট থেকে ওর্ডার নিতে হয়েছে মেডিক্যাল বোর্ড করা হবে। মেডিক্যাল বোর্ড নানা রকম বিশ্লেষণ করে সুপারিশ করেছেন কি ধরনের চিকিৎসা তার প্রয়োজন। কিন্তু আজ পর্যন্ত সেই সুপারিশ সরকার বাস্তবায়ন করেনি।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস-চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, শামসুজ্জামান দুদু, এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান প্রমুখ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!