• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাজাপুরে ব্যাপক হারে বেড়েছে ডায়রিয়ার প্রকোপ


রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি মে ১৪, ২০১৯, ০৩:৪৮ পিএম
রাজাপুরে ব্যাপক হারে বেড়েছে ডায়রিয়ার প্রকোপ

ঝালকাঠি: জেলার রাজাপুরে ব্যাপক হারে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। গত এক সপ্তাহে শতাধিক লোক ডায়রিয়ায় আক্রান্ত হয়ে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে সেবা নিয়েছে।

এদের মধ্যে বেশির ভাগ শিশু ও বৃদ্ধ। গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ৩০ জন। তবে এর সংখ্যা আরো বাড়তে পারে বলে আশংকা করছেন চিকিৎসকরা।
সরেজমিনে দেখা গেছে, ৫০ শয্যার স্বাস্থ্য কমপ্লেক্সে মঙ্গলবার ১১টা পর্যন্ত ভর্তি রোগী রয়েছে ৯৪ জন। ডায়রিয়ায় আক্রান্ত রোগীদের চাহিদা অনুযায়ী আইভি স্যালাইন সরবরাহ করতে পারছেনা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ।

রোগীদের সাথে থাকা স্বজন করিমন নেচ্ছা, আব্বাস আলী, বেলায়েত হোসেন, বাদশা মিয়া ও সাব্বির জানায়, আমরা বাহিরের দোকান থেকে বেশি মূল্যে স্যালাইন ক্রয় করে রোগীর চিকিৎসা করাচ্ছি।

এ ব্যাপারে আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার আবুল খায়ের মোহাম্মদ রাসেল জানান, সিভিল সার্জন অফিস থেকে স্যালাইন সরবরাহ কম পাচ্ছি বলে রোগীদের বাহির থেকে কিনে চিকিৎসা নিতে হচ্ছে।

তিনি আরো জানান, প্রচন্ড তাপদাহে ও দোকানের খোলা খাবার খাওয়ার ফলে আকস্মিক ডায়রিয়া দেখা দিয়েছে। তাপমাত্রা কমলে ডায়রিয়া পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে। আপরদিকে রোগীদের ভিড়ে চিকিৎসক ও সেবীকারা হিমশিম খাচ্ছেন। বিশ্রাম নেয়ার সময়ও পাচ্ছেন না বলে তারা জানায়। অধিকহারে রোগী র্ভতি হওয়ায় রোগীদের বারান্ধায় জায়গা দিতে হচ্ছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!