• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

রাতে কাতারকে হারালেই কোয়ার্টারে আর্জেন্টিনা


ক্রীড়া ডেস্ক জুন ২৩, ২০১৯, ০৬:০৭ পিএম
রাতে কাতারকে হারালেই কোয়ার্টারে আর্জেন্টিনা

ছবি সংগৃহীত

ঢাকা: দূর্বল কাতারকে হারাতে পারলেই কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে যাবে আর্জেন্টিনার। গ্রুপের শেষ ম্যাচের আগে মনস্তাত্ত্বিক দিক থেকে আর্জেন্টিনা তাই ভালো অবস্থায় আছে বলে জানিয়েছেন, কোচ লিওনেল স্কালোনি।

পোর্তো আলেগ্রেতে বাংলাদেশ সময় রোববার রাত ১টায় ‘বি’ গ্রুপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে কাতারের মুখোমুখি হবে আর্জেন্টিনা। একই সময় সালভাদরে গ্রুপের অন্য ম্যাচে খেলবে কলম্বিয়া-প্যারাগুয়ে।

টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থাকা কলম্বিয়া উঠে গেছে কোয়ার্টার-ফাইনালে। দুই ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে প্যারাগুয়ে। ১ করে পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে কাতায় তৃতীয় ও আর্জেন্টিনা চতুর্থ স্থানে আছে।

তিন গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ এবং সেরা দুই তৃতীয় হওয়া দল কোয়ার্টার-ফাইনালে খেলবে। পেরুকে ৫-০ গোলে ব্রাজিল উড়িয়ে দেওয়ায় সমীকরণটা অনেকটা সোজা হয়েছে আর্জেন্টিনার সামনে।

অন্য ম্যাচগুলোর ফল যাই হোক না কেন, কাতারকে হারালেই অন্তত সেরা দুই তৃতীয় স্থানের দলের মধ্যে থাকাটা নিশ্চিত হয়ে যাবে আর্জেন্টিনার।  আর যদি কলম্বিয়ার সঙ্গে প্যারাগুয়ে জিততে না পারে তবে কাতারকে হারালে গ্রুপ রানার্সআপ হবে আর্জেন্টিনা। কাতারকে হারিয়ে সমীকরণ মেলানোর লক্ষ্য স্কালোনির, ‘মানসিক এবং মনস্তাত্ত্বিক দৃষ্টিকোণ থেকে আমরা ভালো অবস্থায় আছি। কেননা, আমাদের পরের ধাপে ওঠার সম্ভাবনা আছে। যদি জিতি, তাহলে আমরা পরের ধাপে যাব।’

শুরুর একাদশে লিওনেল মেসির সঙ্গে তরুণ তারকা ফরোয়ার্ড পাওলো দিবালাকে রাখার ইঙ্গিতও দিয়েছেন স্কালোনি ‘তারা একসঙ্গে খেলতে পারে। তারা দুজন শীর্ষ পর্যায়ের খেলোয়াড় এবং তাদের একসঙ্গে খেলা দরকার, যেটা তারা খুব একটা করেনি, কিন্তু কিছুটা ছাড় দিয়ে তারা একসঙ্গে খেলতে পারে।’

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!