• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

রানের বোঝা বাড়ছেই


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৫, ২০১৮, ১২:৩৫ পিএম
রানের বোঝা বাড়ছেই

ঢাকা: সকাল সকাল জিম্বাবুয়ের দুই উইকেট তুলে নিয়ে বাংলাদেশের মাথায় রানের বোঝা বাড়ছেই। নিজেদের দ্বিতীয় ইনিংসে অর্ধশত ছাড়িয়ে গেছে জিম্বাবুয়ে। আর তাতেই ৮ উইকেট হাতে রেখে ২০০’র ঘর ছাড়িয়ে গেছে সফরকারীরা।

সিলেট টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে ১৪০ রানে এগিয়ে ছিল জিম্বাবুয়ে, হাতে ছিল ১০ উইকেট। বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয় ১৪৩ রানে। প্রথম ইনিংসে জিম্বাবুয়ে করে ২৮৩ রান।

সোমবার ম্যাচের তৃতীয় দিন সকাল সকাল বাংলাদেশকে উইকেট এনে দেন মেহেদী হাসান মিরাজ। জিম্বাবুয়ের দলীয় স্কোর যখন ১৯, তখন ব্রায়ান চারিকে পরিষ্কার বোল্ড করেন ডানহাতি এই স্পিনার। ধীর স্থির ব্যাটিং করা চারি ৩৩ বলে করতে পারেন ৪ রান।

তবে ক্রিজে নেমেই রান বাড়ানোর দিকে নজর দেন ব্রেন্ডন টেলর। বেশ চালিয়ে খেলছিলেন তিনি। ২৫ বলে ২৪ রান করে টেলর যখন বিপজ্জনক হয়ে উঠছিলেন তখন তাকে থামান তাইজুল ইসলাম। দলীয় ৪৭ রানের সময় ইমরুল কায়েসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন জিম্বাবুয়ের উইকেটকিপার ব্যাটসম্যান।

দুই উইকেট হারালেও বাংলাদেশের মাথা ব্যথা হয়ে ক্রিজে জমে আছেন অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজা। ২২ রানে অপরাজিত তিনি। ৫ রানে তার সঙ্গী প্রথম ইনিংসের টপ স্কোরার শন উইলিয়ামস। ২৪ ওভারে জিম্বাবুয়ের সংগ্রহ ২ উইকেটে ৬৩ রান। বাংলাদেশের চেয়ে এগিয়ে ২০২ রানে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!