• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

রাবি শিক্ষার্থীর মাথায় ছুরিকাঘাত


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৯, ২০১৯, ০৯:৪৩ এএম
রাবি শিক্ষার্থীর মাথায় ছুরিকাঘাত

রাবি : দুর্বৃত্তদের ছুরিকাঘাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে। শুক্রবার রাত (১৮ অক্টোবর)সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামসংলগ্ন শহীদ হবিবুর রহমান হলের মাঠে এ ঘটনা ঘটে।  

ভুক্তভোগী ওই শিক্ষার্থীর নাম ফিরোজ আনাম। তিনি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের ছাত্র। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে এ ঘটনার পরই রাবির প্রধান ফটকের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। রাত সাড়ে ১১টা পর্যন্ত মহাসড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা।

জানা গেছে, সন্ধ্যায় ফিরোজ তার বান্ধবীকে নিয়ে স্টেডিয়ামের পাশের রাস্তা দিয়ে হাঁটছিলেন। এ সময় কয়েকজন দুর্বৃত্ত তাদের পথরোধ করে। এরপর তাদের হবিবুর রহমান হলের মাঠে নিয়ে ফোন ও টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।

এতে অস্বীকৃতি জানালে মাথায় ছুরিকাঘাত করে ছিনতাইকারীরা। এ সময় ফিরোজ চিৎকার শুরু করলে ছিনতাইকারীরা পালিয়ে যায়। পরে আশেপাশের লোকজন ফিরোজকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নাজমুল হায়দার বলেন, ‘এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। ছিনতাইকারীরা শিক্ষার্থীর মাথায় ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পুলিশ প্রশাসনকে জানিয়েছি বিষয়টি, শিগগিরই তারা ব্যবস্থা নেবে।’

এ বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, ঘটনাটি বহিরাগত না বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী করেছে তা এখনো জানা যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!