• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
শিক্ষার্থীকে ছুরিকাঘাত

রাবিতে মহাসড়ক অবরোধ করে চলছে আন্দোলন


রাবি প্রতিনিধি অক্টোবর ১৯, ২০১৯, ০৩:০২ পিএম
রাবিতে মহাসড়ক অবরোধ করে চলছে আন্দোলন

রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের এক শিক্ষার্থীকে ছুরিকাঘাতে গুরুতর আহত করে দুর্বৃত্তরা। শুক্রবার (১৮ অক্টোবর) রাত পৌনে ৮টায় শহীদ হবিবুর রহমান মাঠের ওই ঘটনা ঘটে। পরে নিরাপদ ক্যাম্পাসের দাবিতে টানা ৭ ঘণ্টা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। একই দাবিতে শনিবার (১৯ অক্টোবর) অবরোধ করে কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনায় তিন জনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন, নগরীর তালাইমারী এলাকার জাহিদের ছেলে রুবেল হোসেন (২৪) এবং  শিরোইলের স্থানীয় ছবির হোসেনের ছেলে রিফাত হোসেন। আরেকজনের নাম জানা যায়নি।

ভুক্তভোগী অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ফিরোজ আনাম রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

সূত্রে জানা যায়, রাত ৯ টায় নিরাপদ ক্যাম্পাসের দাবিতে আন্দোলনের একপর্যায়ে ইতিহাস বিভাগের শিক্ষার্থী কিশোরকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করে শিক্ষার্থীরা। এরপর আন্দোলন ব্যাপক হতে থাকে। কিশোর কুমার ফিরে আসলেও আন্দোলন চালিয়ে যায় শিক্ষার্থীরা। প্রক্টরের বার বার অনুরোধের পরও শিক্ষার্থীরা ফিরে আসেনি। পরে রাত ৪ টার দিকে শিক্ষার্থীদের ফিরিয়ে আনতে সক্ষম হন বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান।

গত রাতের ওই ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে শনিবার দুপুরে রংপুরের বদরগঞ্জ থানার ব্যানারে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এছাড়াও খন্ড খন্ডভাবে ক্যাম্পাসের কয়েকটি স্থানে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের নিরাপত্তা জোরদারে ক্যাম্পাসে র‌্যাব ও পুলিশের সহযোগিতায় বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমানের নেতৃত্বে টহল কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

সোনালীনিউজ/এএসএস/এএস

Wordbridge School
Link copied!