• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাবিতে মহাসড়ক অবরোধ করে চলছে শিক্ষার্থীদের আন্দোলন


রাবি প্রতিনিধি অক্টোবর ১৯, ২০১৯, ০২:৪৫ পিএম
রাবিতে মহাসড়ক অবরোধ করে চলছে শিক্ষার্থীদের আন্দোলন

রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের এক শিক্ষার্থীকে শুক্রবার রাতে ছুরিকাঘাতে গুরুতর আহত করে দুর্বৃত্তরা। রাত পৌনে ৮টায় শহীদ হবিবুর রহমান মাঠের ওই ঘটনার পর নিরাপদ ক্যাম্পাসের দাবিতে টানা ৭ ঘন্টা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। আজও অবরোধ কর্মসূচি চলছে।  শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনায় তিন জনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন, নগরীর তালাইমারী এলাকার জাহিদের ছেলে রুবেল হোসেন (২৪) এবং শিরোইলের স্থানীয় ছবির হোসেনের ছেলে রিফাত হোসেন। আরেকজনের নাম জানা যায়নি।

ভুক্তভোগী অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ফিরোজ আনাম রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

সূত্রে জানা যায়, রাত ৯ টায় নিরাপদ ক্যাম্পাসের দাবিতে আন্দোলনের এক পর্যায়ে ইতিহাস বিভাগের শিক্ষার্থী কিশোরকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করে শিক্ষার্থীরা। এরপর আন্দোলন ব্যপক হতে থাকে। কিশোর কুমার ফিরে আসলেও আন্দোলন চালিয়ে যায় শিক্ষার্থীরা। প্রক্টরের বার বার অনুরোধের পরও শিক্ষার্থীরা ফিরে আসেনি। পরে রাত ৪ টার দিকে শিক্ষার্থীদের ফিরিয়ে আনতে সক্ষম হন বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান।

গত রাতের ওই ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে শনিবার দুপুরে রংপুরের বদরগঞ্জ থানার ব্যানারে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এছাড়াও খÐ খন্ডভাবে ক্যাম্পাসের কয়েকটি স্থানে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের নিরাপত্তা জোরদারে ক্যাম্পাসে র‌্যাব ও পুলিশের সহযোগিতায় বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমানের নেতৃত্বে টহল কার্যক্রম পরিচালনা করা হয়েছে।  

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!