• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

রাব্বি-মোস্তাফিজ এত কৃপণ!


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২১, ২০১৯, ০৬:১৭ পিএম
রাব্বি-মোস্তাফিজ এত কৃপণ!

ছবি: সংগৃহীত

ঢাকা: দ্বিতীয়বার শিরোপা ঘরে তুলতে শক্তিশালি দল গড়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সেটা তাদের স্কোয়াড দেখলেই পরিস্কার। ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গে এনামুল হক। এরপর যে দুজন ব্যাটিংয়ে আসছেন তারাও ওপেনার। শামসুর রহমান ও অধিনায়ক ইমরুল কায়েস। তাই কুমিল্লাকে বলা হচ্ছে, চার ওপেনারের দল। বিদেশি কোটায় যে চারজন খেলছেন, থিসারা পেরেরা, শহীদ আফ্রিদি, লিয়াম ডসন এবং ওয়াহাব রিয়াজ। আক্ষরিক অর্থেই দুর্দান্ত একই দলই বানিয়েছে কুমিল্লা।

বিশেষ করে কুমিল্লার ব্যাটিং লাইন আপ নাতিদীর্ঘ। ১০ নম্বর ব্যাটসম্যান ওয়াহাব রিয়াজ আর নয় নম্বরে নামেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। সেই দলটিকেই কিনা ঘোল খাইয়ে ছেড়ে দিলেন কামরুল ইসলাম রাব্বি-মোস্তাফিজুর রহমানরা।

বেশ কিছু দিন হলো জাতীয় দলের বাইরে রয়েছেন কামরুল ইসলাম রাব্বি। কুমিল্লার বিপক্ষে ৪ উইকেট নিয়ে তিনি নির্বাচকদের একটা বার্তাই দিলেন। আগের ম্যাচগুলোতে খুব একটা সুবিধা না করতে পারলেও এদিন মাত্র ৩ ওভার বল করে মাত্র ১০ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট।

কুমিল্লার সেরা উইকেটগুলোও গেছে কামরুল ইসলাম রাব্বির দখলে। তামিম ইকবালকে ফিরিয়ে ব্রেক থ্রু এনে দিয়েছেন তিনিই। এরপর কুমিল্লার দুই বিদেশি লিয়াম ডসন ও শহীদ আফ্রিদিকেও তুলে নিয়েছেন। মোহাম্মদ সাইফউদ্দিনও কামরুল ইসলাম রাব্বির শিকার। এমন অসাধারণ বোলিং করেও ম্যাচসেরার স্বীকৃতি পাননি লরা ইভান্সের কারণে। এবারের বিপিএলে যে এই ম্যাচেই তিনি প্রথম সেঞ্চুরি করেছেন।

মোস্তাফিজুর রহমানের কথা না বললে অন্যায়ই হবে। এই বিপিএলে শুরুর মোস্তাফিজের দেখা মিলছে। কামরুল ইসলাম রাব্বির মতো হয়তো ৪ উইকেট পাননি কাটার মাস্টার, কিন্তু তাঁর কৃপণ বোলিং বিশ্লেষণ দেখলে অবাক না হয়ে পারা যায়। ৩.২ ওভারে মাত্র ৮ রান দিয়ে ১ উইকেট। টি-টোয়েন্টিতে এভাবে রান আটকে রাখাটাও উইকেট পাওয়ার সমতুল্য। সেদিক রাজশাহীর জয়ের জন্য যে কাজের কাজ করা সেটি আসলে করেছে রাব্বি-মোস্তাফিজের কৃপণ বোলিং!

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!