• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
উদ্ধার করে হাসপাতালে ভর্তি করল যুবক

রাস্তায় অসুস্থ মাকে ফেলে গেল সন্তানরা


সিরাজগঞ্জ প্রতিনিধি অক্টোবর ১১, ২০১৯, ০৬:২৩ পিএম
রাস্তায় অসুস্থ মাকে ফেলে গেল সন্তানরা

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের শাহজাদপুরে গর্ভধারিনী অসুস্থ বৃদ্ধা মাকে মাজারে ফেলে রেখে পালিয়ে গেছে সন্তানরা।

পাঁচদিন মাজারে পড়ে থাকার পর সংবাদ পেয়ে শুক্রবার (১১ অক্টোবর) সকালে মামুন বিশ্বাস নামের এক যুবক ওই বৃদ্ধাকে উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করেছে। অসুস্থ ওই বৃদ্ধা তার নাম-পরিচয় বলতে না পারলেও শুধু বলছে তার সন্তানরা গাড়ীতে করে তাকে এখানে রেখে চলে গেছে।

যে মা গর্ভে ধারণ করে সন্তানদের আলোর মুখ দেখিয়েছে, সেই মাকে বৃদ্ধা বয়সে বোঝা মনে রাস্তায় ফেলে রাখায় স্থানীয়রা একে অমানবিক ঘটনা উল্লেখ করে ওই সন্তানদের শাস্তি দাবী করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে মামুন বিশ্বাস জানান, গত ৫ অক্টোবর ওই ৭৫ বছর বয়সী বৃদ্ধাকে তার সন্তানরা মাকে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লানগর বাদলবাড়ী মাজারের কাছে ফেলে রেখে পালিয়ে যায়। এরপর থেকে ওই বৃদ্ধা মা মাজারের সামনে রাস্তায় মাটিতে শুয়েছিল। চলাফেরা করতে না পারায় কেউ খাবার দিলে খেত না দিলে না খেয়েই পড়েছিল। পাঁচদিন অর্ধাহারে-অনাহারে থাকায় সে গুরুত্বর অসুস্থ হয়ে পড়েছিল।

সংবাদ পেয়ে শুক্রবার ১১টায় উদ্ধার করে অ্যাম্বুলেন্সযোগে সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুলন্নেসা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে ওই মহিলা হাসপাতালের পাঁচতলা মহিলা ওয়ার্ডে ভর্তি রয়েছে।

ফেসবুকের মাধ্যমে আর্থিক সহায়তা সংগ্রহ করে দরিদ্রদের পাশে দাঁড়ানো যুবক মামুন বিশ্বাস আরো জানান, ওই বৃদ্ধা মা নাম-পরিচয় বলতে পারছে না। তিনি শুধু বলছে, সন্তানরা তাকে গাড়ীতে করে এনে এখানে ফেলে রেখে পালিয়ে গেছে।

তিনি জানান, এলাকার যুবক ইমন, লোকমান, সুজনের সহায়তা বৃদ্ধাকে হাসপাতালে ভর্তির চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। সব ধরনের ওষুধ ও খাবারের ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, মায়ের প্রতি সন্তানের সবচেয়ে চরম নির্মমতা ও নিষ্ঠুরতার পরিচয় দেয়া হয়েছে। পৃথিবীতে কোন সন্তান যেন মায়ের প্রতি এমন নিষ্ঠুর আচরন না করেন। যদি কোন কুলাঙ্গার সন্তান এমন ঘটনা ঘটে তাদের শাস্তির আওতায় আনার দাবী জানিয়েছেন।

সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুলন্নেসা মুজিব জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. রোকন উদ্দিন জানান, শরীরের অবস্থা মোটামুটি ভাল থাকলেও মানসিকভাবে ভেঙ্গে পড়েছিল ওই বৃদ্ধা। ভর্তি পর চিকিৎসা চলছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!