• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রাহীর তাণ্ডবে ২৬৫ রানে গুটিয়ে গেল জিম্বাবুয়ে


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ২৩, ২০২০, ১০:৫২ এএম
রাহীর তাণ্ডবে ২৬৫ রানে গুটিয়ে গেল জিম্বাবুয়ে


আবু জায়েদ রাহীর তাণ্ডবে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের প্রথম ইনিংসের দ্বিতীয় দিনে ২৬৫ রানে গুটিয়ে গেল সফরকারী জিম্বাবুয়ে।

সাফল্য ভরা সকাল কাটলো বাংলাদেশের। ঢাকা টেস্টের দ্বিতীয়দিনের সকালের প্রথম ঘন্টার পুরোটা জুড়েই বাংলাদেশের দাপট। বোলারদের সেই দাপটে জিম্বাবুয়ের প্রথম ইনিংস গুটিয়ে গেল ২৬৫ রানে। পেসার আবু জায়েদ রাহী দ্বিতীয়দিনের সকালটা নিজের করে নিলেন। এই সময় আউট হওয়া জিম্বাবুয়ের চার উইকেটের মধ্যে ৪ টিই রাহীর। ৭১ রানে ৪ উইকেট শিকার করা আবু জায়েদের এটি টেস্টে ক্যারিয়ার সেরা পারফরমেন্স।

আগের দিনের স্কোরের সঙ্গে আরো ৩৭ রান যোগ করে জিম্বাবুয়ের ইনিংস শেষ হয় ২৬৫ রানে।

দ্বিতীয়দিনের সকালে আবু জাহেদ রাহীর নির্ভুল বোলিংয়ের সামনে দাড়াতেই পারেনি জিম্বাবুয়ের শেষের ব্যাটিং। আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান ডোনাল্ড তিরিপানোকে ফিরিয়ে দেন রাহী। উইকেটের পেছনে ক্যাচ ধরেন লিটন দান। নতুন ব্যাটসম্যান আইন্সলেকে শূন্য রানে বিদায় করেন নিজের পরের ওভারেই। চার্লটন টিসুমাকে এলবিডব্লিউর ফাদে ফেলেন তাইজুল ইসলাম এই ইনিংসে নিজের প্রথম উইকেট পান। খানিকবাদে চাকাভাকে ফিরিয়ে দিয়ে জিম্বাবুয়ের প্রথম ইনিংস গুটিয়ে দেন তাইজুল।

একপ্রান্ত অপরাজিত ব্যাটসম্যান রেগিস চাকাভা জিম্বাবুয়ের ইনিংসকে ২৫০ রানের ওপরে নিয়ে যান। চাকাভার ব্যাট থেকে জিম্বাবুয়ে পায় ৩০ রান।

দ্বিতীয়দিনের সকালের প্রথম ১০ ওভারেই জিম্বাবুয়ে শুরু তিন উইকেট হারায়। এই সময় স্কোরকার্ডে তাদের যোগ হয় মাত্র ১৭ রান। তবে উইকেট হারালেও লেটঅর্ডারে ব্যাট করতে নামা চাকাভা ঠিকই লড়ে যান। শেষ উইকেট জুটিতে ভিক্টর নুয়াচিকে সঙ্গে নিয়ে চাকাভা যোগ করেন মূল্যবান ২০ রান।  

টেস্টের প্রথম দিনে 

মিরপুরে একমাত্র টেস্টের প্রথম দিনে টসে জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ২২৮ রান তুলে দিন শেষ করে সফরকারী জিম্বাবুয়ে। ব্যাট হাতে জিম্বাবুয়ের হয়ে সেঞ্চুরি করেছেন অধিনায়ক ক্রেইগ আরভিন। আরভিনের দিনে বাংলাদেশের হয়ে জ্বলেছেন তরুণ অফ স্পিনার নাঈম হাসান। তিনি ৪ উইকেট তুলে নেন। এছাড়া ১৬ ওভারে ৪ মেইডেনে ৫১ রান দিয়ে ২টি উইকেট তুলে নেন আবু জায়েদ রাহী। এছাড়া বাকি দুই বোলার এবাদত হোসেন এবং তাইজুল ইসলাম থাকেন উইকেট শূন্য। 

জিম্বাবুয়ে ১ম ইনিংস: মাসভাউরে ৬৪, আরভিন ১০৭, চাকাভা ৩০

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!