• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

রিকশা চালকের ভূমিহীন সম্পত্তি আত্মসাতের অভিযোগ


রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি মে ১৮, ২০১৯, ০৩:১০ পিএম
রিকশা চালকের ভূমিহীন সম্পত্তি আত্মসাতের অভিযোগ

ঝালকাঠি: জেলার রাজাপুরে অসহায় রিকশা চালক মো. ইয়াছিন খানের সরকার থেকে পাওয়া ভূমিহীন সম্পত্তি উচ্ছেদে করে আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় ওই রিকশা চালক মো. ইয়াছিন খান স্থানীয় প্রশাসনে লিখিত অভিযোগ দিয়েও কোন প্রতিকার না পেয়ে হতাশাগ্রস্থ হয়ে পরেছেন। ইয়াছিন খান উপজেলার ভাতকাঠি এলাকার মৃত নুর মোহাম্মদের ছেলে।

সরেজমিনে জানা গেছে, ১৯৮৮ সালে ৫০ শতাংশ জমি ভূমিহীন হিসেবে বন্দোবস্ত পান ইয়াছিনের বাবা নুর মোহাম্মদ। যা সরেজমিনে সরকারী সার্ভেয়ার তাকে পরিমাপ করে দখল বুঝিয়ে দেয় এবং তিনি তাতে ঘর নির্মাণ করে বসবাস করতে থাকে। নুর মোহাম্মদ নিয়মিত এর কর পরিশোধ করে আসছেন। নুর মোহাম্মদের মৃত্যু পরে ইয়াছিন খান ভোগদখলে রয়েছেন। কিন্তু হঠাৎ স্থানীয় প্রভাবশালী প্রতিপক্ষ মো. রাজ্জাক হাওলাদার, মোস্তফা মোল্লা ও হযরত আলী মো. ইয়াছিন খানসহ তার স্ত্রী সন্তান পরিজনকে ওই সম্পত্তি থেকে আইন বহির্ভতভাবে উচ্ছেদের পায়তারা করছে।

এমনকি ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী দিয়ে তাদের হত্যাসহ মিথ্যা মামলায় জড়িত করার হুমকি দিয়ে আসছে। এছাড়া তাদের সম্পত্তির মধ্যে অবৈধভাবে জোড় পূর্বক ইটভাটা পরিচালনা করে আসছে। বর্তমানে ইয়াছিন বর্ষা মৌসুম শুরুর আগে তার বসতবাড়িতে মেরামতের কাজ শুরু করলে প্রতিপক্ষরা ভাতকাঠি মৌজার জেএল নং ৪৩ এসএ খতিয়ান নং ৩১৫/৩০৪ এর ১১৭২/১১৬৫ নং দাগে আদালতে নিশেধাজ্ঞা এনে রাজাপুর থানা পুলিশের এএসআই মো. নেছার উদ্দিনের সহযোগীতায় উত্তমপুর মৌজার সৃজিত ১৩৬৫ নং খতিয়ানের ২৯২৫ দাগে নিশেধাজ্ঞা জারি করেছে বলে ইয়াছিন অভিযোগ করে জানায়।

এ ব্যাপারে রাজাপুর থানার এএসআই মো. নেছার উদ্দিন জানায়, বাদী মামলায় যা উল্লেখ করছে আমি সে মতে সরেজমিনে গিয়েছি। মৌজা কোনটা কি সেটা দেখবে কোর্ট। যখন আমি রিপোর্ট দিব তখন আমার রিপোর্টে আমি দেখবো।

এ ব্যাপারে জানতে প্রতিপক্ষ মো. রাজ্জাক হাওলাদার, মোস্তফা মোল্লা ও হযরত আলীর সাথে বার বার যোগাযোগ করতে চাইলেও যোগাযোগ কার সম্ভব হয়নি।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!