• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রিমান্ড শেষে কারাগারে শফিক রেহমান


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৭, ২০১৬, ০৫:০৬ পিএম
রিমান্ড শেষে কারাগারে শফিক রেহমান

সোনালীনিউজ ডেস্ক

যুক্তরাষ্ট্রে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার মামলায় প্রবীণ সাংবাদিক শফিক রেহমানকে দ্বিতীয় দফা রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার বিকেল সাড়ে ৩টায় ঢাকার মুখ্য মহানগর হাকিম এস এম মাসুদ জামান এ আদেশ দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা শাখার (ডিবি) সহকারী পুলিশ সুপার (এএসপি) হাসান আরাফাতের আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেওয়া হয়।

চলতি মাসের ২২ এপ্রিল শফিক রেহমানকে দ্বিতীয় দফায় পাঁচদিনের রিমান্ডে পাঠান ঢাকার মহানগর হাকিম মাহমুদুল হাসান। এ ছাড়া প্রথমে গত ১৬ এপ্রিল ঢাকা মহানগর হাকিম মাজহারুল ইসলাম পাঁচদিনের রিমান্ডে পাঠান।

মামলার নথি থেকে জানা যায়, যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার অভিযোগে ২০১৫ সালের ৪ আগস্ট রাজধানীর পল্টন থানায় পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক ফজলুর রহমান পল্টন থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন, যা পরে মামলায় রূপান্তরিত হয়।

এ মামলায় গত ১৬ এপ্রিল ৮১ বছর বয়সী শফিক রেহমানকে গ্রেপ্তার করা হয়। পরে দুই দফায় ১০ দিনের রিমান্ডে নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। এতে গুরুত্বপূর্ণ তথ্য বেরিয়ে এসেছে বলে দাবি করেছে ঢাকা মহানগর পুলিশ। এর আগে শফিক রেহমানের স্ত্রী তালেয়া রেহমান আশঙ্কা করেন, তাঁর স্বামীকে দ্বিতীয় দফায় রিমান্ডে নিয়ে নির্যাতন করা হবে।

একই মামলায় দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!