• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রিয়াদের ফিফটিতে জিম্বাবুয়েকে কঠিন টার্গেট দিল বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৮, ২০১৯, ০৮:২৪ পিএম
রিয়াদের ফিফটিতে জিম্বাবুয়েকে কঠিন টার্গেট দিল বাংলাদেশ

ঢাকা: জিম্বাবুয়ের সামনে জয়ের জন্য ১৭৬ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। বুধবার (১৮ সেপ্টেম্বর) জিম্বাবুয়ের বিপক্ষে টস হেরে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশকে দারুন শুরু এনে দেন দু’ওপেনার লিটন দাস ও নাজমুল হোসেন। জিম্বাবুয়ের বোলারদের চার-ছক্কা মেরে তারা ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু নাজমুল হোসেন শান্ত (১১) কাইল জার্ভিসের বলে কট অ্যান্ড বোল্ড হওয়ার পরপরই ফিরে গেছেন লিটন। তাঁকে ফিরিয়েছেন মাজিভা। অবশ্য তার আগে লিটন ২২ বলে করেছেন ৩৮। চারটি ছক্কা ও দুটি চার মেরেছেন। সাকিব বেশিক্ষণ উইকেকেটে থাকতে পারেননি। ১০ রান করে ফিরে গেছেন রায়ান বার্লের বলে। 

দারুন   শুরু করা মুশফিকুর সুইপ করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন ব্রেন্ডন টেলরের হাতে। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে এসেছে ২৬ বলে ৩২। প্রথম ম্যাচের নায়ক আফিফ হোসেন ৭ বলে ৭ করে ফিরে গেছেন। শেষ অবধি বাংলাদেশকে স্বাস্থ্যবান স্কোর উপহার দিতে ভুমিকা রাখেন মাহমুদউল্লাহ। ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে তিনি আউট হন একেবারে শেষ ওভারে কাইল জার্ভিসকে ছক্কা মারতে গিয়ে। ৪১ বলে পাঁচ ছক্কা আর এক চারে ৬২ রান করেন মাহমুদউল্লাহ। বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে তোলে ১৭৫ রান। ৩২ রানে ৩ উইকেট নিয়েছেন কাইল জার্ভিস। ২ উইকেট পেয়েছেন এম পোফু ৪২ রানে। 

বাংলাদেশ একাদশে পরিবর্তন আসছে এটা অনুমিতই ছিল। হলোও তাই। সৌম্য সরকারের জায়গায় ঢুকে গেলেন নাজমুল হোসেন শান্ত। আর সাব্বির রহমানের জায়গায় এলেন লেগ স্পিন অলরাউন্ডার আমিনুল ইসলাম। অনেক দিন পর দলে ফিরলেন শফিউল ইসলাম।  বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন, লিটন দাস, সাকিব আল হাসান(অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আমিনুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ : ব্রেন্ডন টেলর, হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), রিচমন্ড মুটুম্বামি, শন উইলিয়ামস, টিনোটেন্দা মুটম্বোডজি, রায়ান বার্ল, রেজিস চকভাভা, নেভিল মাদজিভা, কাইল জারভিস, আইনস্লি এনড্লোভু, ক্রিস এমপোফু।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!