• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রুদ্ধশ্বাস জয়ে আর্সেনাল-বায়ার্নের সঙ্গী অ্যাটলেটিকো-পিএসজি


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২, ২০১৬, ১১:৩৭ এএম
রুদ্ধশ্বাস জয়ে আর্সেনাল-বায়ার্নের সঙ্গী অ্যাটলেটিকো-পিএসজি

শুরুতেই দুই গোল খেয়ে বসে আর্সেনাল। বলতে গেলে হোঁচট খাওয়ার উপক্রম। কিন্তু ম্যাচের অন্তিম মুহূর্তে মেসুত ওজিলের অসাধারণ এক গোলে লুদোগোরেতসের বিপক্ষে ৩-২ গোলে জিতেছে আর্সেনাল। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচে দুর্দান্ত এক জয় দিয়ে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে আর্সেনাল।

ar

আর্সেন ওয়েঙ্গারের শিষ্যদের দুর্দান্ত জয়ের দিন শেষ ষোলো নিশ্চিত করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ ও প্যারিস সেইন্ট জার্মেইনও (পিএসজি)। মঙ্গলবার নিজ নিজ ম্যাচে জয় দিয়ে নকআউট পর্বে পা রাখে দল তিনটি। ঘরের মাঠে ম্যাচের ১২তম মিনিটেই খেলার ধারার বিপরীতে এগিয়ে যায় প্রথম লেগে আর্সেনালের মাঠে ৬-০ গোলে বিধ্বস্ত হওয়া লোদোগোরেটস। জোনাথন কাফু বাম পায়ের দুর্দান্ত এক ভলিতে গোল করে স্বাগতিকদের এগিয়ে নেন।

তিনি মিনিট পর আর্সেনাল শিবিরকে হতভম্ব করে জয়ের স্বপ্ন দেখতে শুরু করে লোদোগোরেটস। কাফুর বুদ্ধিদীপ্ত পাস থেকে বল পেয়ে দারুণ শটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ক্লদিও কেসেরো। শুরুতেই ০-২ ব্যবধানে পিছিয়ে পড়েও দমে যায়নি এমিরেটস স্টেডিয়ামের দলটি। ২০তম মিনিটে মেসুত ওজিলের ক্রস থেকে ১৫ গজ দূর থেকে বুলেটগতির শটে অসাধারণ গোল করে গানারদের হয়ে ব্যবধান কমান গ্রানিত জাকা।

বিরতির চার মিনিট আগে ফের হাসি ফোটে আর্সেনাল শিবিরে। ৪১তম মিনিটে অ্যারন রামসের ক্রস থেকে দারুণ হেডে গোল করে গানারদের সমতায় ফেরান অলিভার জিরুড। সমতায় শেষ হওয়ার পথে থাকা ম্যাচে আর্সেনালকে রোমাঞ্চকর জয় এনে দেন ওজিল। ৮৭তম মিনিটে দারুণ চিপে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল নিয়ে ডি-বক্সে ঢুকে লক্ষ্যভেদ করেন এই জার্মান মিডফিল্ডার। এরপর আর কোনো গোল না হওয়ায় পূর্ণ তিন পয়েন্ট নিশ্চিত করার পাশাপাশি শেষ ষোলোও নিশ্চিত করে গানাররা।

এদিকে মঙ্গলবার রাতে দুর্দান্ত জয় দিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। এফসি রোস্তোভকে ২-১ গোলে হারিয়ে ‘ডি’ গ্রুপ থেকে নকআউট পর্ব নিশ্চিত করে ডিয়েগো সিমিওনের দল। ঘরের মাঠে খেলার ২৮তম মিনিটে আন্তনিও গ্রিজম্যানের গোলে এগিয়ে যায় অ্যাটলেটিকো মাদ্রিদ। দুই মিনিট পর সরদার আজমোনের গোলে সমতায় ফেরে রোস্তোভ। ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের ১৯ ম্যাচে এই নিয়ে মাত্র চতুর্থ গোল হজম করলো ভিসেন্তে কালদেরনের দলটি।

ar

এরপর সমতায় শেষ হওয়ার পথে থাকা ম্যাচের ইনজুরি সময়ের শেষ মুহূর্তে গ্রিজম্যানের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে অ্যাটলেটিকো মাদ্রিদ। ‘ডি’ গ্রুপ থেকে শেষ ষোলোতে জায়গা করে নেয়ার পথে মঙ্গলবার রাতে পিএসভি আইন্দহোভেনকে ২-১ গোলে পরাজিত করেছে বায়ার্ন মিউনিখ। বায়ার্নের হয়ে জোড়া গোল করা পোলিশ তারকা রবার্ট লেভানডোভস্কি চলতি মৌসুমে ক্লাব ও দেশের হয়ে সব মিলিয়ে ১৭ ম্যাচে ১৯ গোল করলেন।

এদিকে ‘এ’ গ্রুপের ম্যাচে এফসি বাসেলকে ২-১ গোলে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করে পিএসজি। শেষ মুহূর্তে থমাস মুনিয়েরের দুর্দান্ত গোলে ‘এ’ গ্রুপ থেকে আর্সেনালের সঙ্গী হিসেবে নকআউট পর্ব নিশ্চিত করে ফরাসি চ্যাম্পিয়নরা।

অবশ্য মঙ্গলবার রাতে লোদোগেরেটসের মাঠে আর্সেনাল ৩-২ গোলে জয় পাওয়ার ফলে শেষ ষোলোতে যাওয়ার জন্য এদিন ড্র করলেই চলতো পিএসজির। তবে উনাই এমেরির শিষ্যরা জয় দিয়ে দুই ম্যাচ বাকি থাকতেই নকআউট পর্বে জায়গা করে নেয়।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!