• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

রুবেল নয়, মিথুনের বদলে একাদশে লিটন


ক্রীড়া প্রতিবেদক জুন ১৭, ২০১৯, ০৩:৩৯ পিএম
রুবেল নয়, মিথুনের বদলে একাদশে লিটন

ছবি সংগৃহীত

ঢাকা: দ্বাদশ বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে উইন্ডিজের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সোমবার (১৭ জুন) টনটনে টস জিতে উইন্ডিজকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এদিন একাদশে একটি পরিবর্তন নিয়ে মাঠে রেমেছে লাল সবুজ জার্সিধারী।

প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজের ঝড়ো ব্যাটিং শক্তি- টন্টনের স্পোর্টিং উইকেট এসব অনুষঙ্গকে বিবেচনা রেখে বাংলাদেশ এই ম্যাচে খেলাচ্ছে ব্যাটসম্যান লিটন দাসকে। ফলে একাদশ থেকে বাদ পড়েছেন অফ ফর্মে থাকা মোহাম্মদ মিথুন।

চার পেসার নিয়ে খেলার প্রাথমিক চিন্তার সেই পরিকল্পনা থেকে এই ম্যাচে সরে এসেছে বাংলাদেশ। রুবেল হোসেনকে চতুর্থ পেসার হিসেবে একাদশে নিলে একজন ব্যাটসম্যান কমাতে হবে- তাতে দলের ব্যাটিং শক্তিতে ঘাটতি দেখা দিতে পারে; এই চিন্তায় শেষমেষ রুবেল হোসেনকে একাদশে রাখার পরিকল্পনা বাতিল করে দেয় টিম ম্যানেজমেন্ট।

এই ম্যাচ দিয়েই বিশ্বকাপে অভিষেক হলো লিটন দাসের। বাংলাদেশ জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত তিনি খেলেছেন ২৮টি ওয়ানডে আর ১৫টি টেস্ট ম্যাচ।

চলতি বিশ্বকাপে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ উভয় দল সমান অবস্থানে দাঁড়িয়ে এই ম্যাচের আগে। চার ম্যাচে একটি জয়। দুটি হার এবং একটি ম্যাচ বৃষ্টিতে বাতিল হয়েছে দু’দলেরই। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে লড়াইয়ের পরিসংখ্যানে এগিয়ে বাংলাদেশ। পেছনের একবছরের মধ্যে বাংলাদেশ ৯ ম্যাচের মধ্যে সাতটিতে জিতেছে। ওয়েস্ট ইন্ডিজ হেসেছে জয়ের হাসি দুই ম্যাচে।

চলতি বিশ্বকাপে এটি বাংলাদেশের পঞ্চম ম্যাচ। এর আগের চারটি ম্যাচের মধ্যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় পেয়েছে টাইগাররা। পরের দুই ম্যাচে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের কাছে হারতে হয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে চতুর্থ ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। সেমির সম্ভাবনা বাঁচিয়ে রাখতে আজ দুই দলের জন্য 'মাস্ট উইন' ম্যাচ।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহমান, মাহমুদউল্লাহ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, ড্যারেন ব্রাভো, নিকোলাস পুরান, শিমরন হেটমেয়ার, আন্দ্রে রাসেল, শেলডন কট্রেল, ওশানে থমাস ও শ্যানন গ্যাব্রিয়েল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!