• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রূপগঞ্জে ৩ ভুয়া র‌্যাব গ্রেফতার


রূপগঞ্জ প্রতিনিধি আগস্ট ২৫, ২০১৯, ০৮:১৮ পিএম
রূপগঞ্জে ৩ ভুয়া র‌্যাব গ্রেফতার

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভুয়া র‌্যাব চক্রের প্রধানসহ ভুয়া তিন র‌্যাব সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। শনিবার গভীর রাতে উপজেলার তারাবো পৌরসভার রূপসী এলাকা থেকে ভুয়া র‌্যাব সদস্যদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, কুড়িগ্রাম জেলার উকিলপুর থানার মাসতীবাড়ি দীঘর এলাকার আব্দুল মান্নানের ছেলে জয়নাল আবেদীন, গাজীপুর জেলার সদর থানার জান্দালিয়াপাড়ার এলাকার মৃত মোছলেম উদ্দিনের ছেলে নাজমুল হোসেন ও কিশোরগঞ্জ জেলার কটিয়াদি থানার চরজাকারিয়া এলাকার রফিকুল ইসলামের ছেলে মোস্তাফিজুর রহমান।

র‌্যাব-১১ এর মেজর তালুকদার নাজমুছ সাকিব এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গত শনিবার রাতে র‌্যাব-১১ এর সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার রূপসী এলাকায় অভিযান চালিয়ে ভুয়া র‌্যাব সদস্য জয়নাল আবেদীন, নাজমুল হোসেন ও মোস্তাফিজুর রহমানকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদেরকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গ্রেফতারকৃদের বর্তমান ঠিকানা গাজীপুর জেলার জয়দেবপুর এলাকায়। প্রতারক চক্রের প্রধান আসামী মো. জয়নাল আবেদীন বিজিবিতে চাকরি করতো। বিজিবিতে চাকরিরত অবস্থায় সে ২০১৭ সালে বিজিবি থেকে পালিয়ে যায়। পরবর্তীতে তার নেতৃত্বে একটি প্রতারক চক্র সংগঠিত হয়। সে দীর্ঘদিন ধরে বিজিবিতে চাকরি দেয়ার নাম করে অনেক লোকজনের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে তাদের সঙ্গে প্রতারণা করে আসছে। তারই নেতৃত্বে উক্ত প্রতারক চক্র দীর্ঘদিন ধরে গাজীপুর, ও নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকায় আর্থিকভাবে সম্পদশালী লোকদেরকে র‌্যাবের মিথ্যা পরিচয় দিয়ে বিভিন্ন সমস্যা সমাধান করার নামে ও মিথ্যা মামলার ভয়-ভীতি দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। গ্রেফতাকৃতদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে।

গ্রেফতারকৃতদের কাছ থেকে র‌্যাবের ইউনিফরম পরিহিত ছবি (এডিটিং করা) ২টি, বাংলাদেশ র‌্যাব লেখা ও র‌্যাবের মনোগ্রাম সম্বলিত জ্যাকেট ১টি, র‌্যাব সদর দপ্তরের সিল ও অফিসারদের ভুয়া স্বাক্ষর সম্বলিত নোটিশ ৭টি, র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা অফিসার, ডিউটি অফিসার ও তদন্তকারী অফিসার নামীয় সীল ৪টি, বিজিবি’র আইডি কার্ড ১টি, বিজিবি ইউনিফরম ১ সেট, ল্যাপটপ ১টি, প্রিন্টার ১টি, মোবাইল ১টি ও সীম-১৪টি জব্দ করা হয়।

সোনালীনিউজ/এইচজি

 

 

 

Wordbridge School
Link copied!