• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

রেকর্ড গড়ে চেয়ারম্যান হলেন আ.লীগের নুনু


নিজস্ব প্রতিবেদক, সিলেট মার্চ ১৯, ২০১৯, ০৯:৪০ এএম
রেকর্ড গড়ে চেয়ারম্যান হলেন আ.লীগের নুনু

সিলেট: জেলার বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে দীর্ঘ সময় পর নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর নিজ বাড়ির রামধানা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে জয় হলো নৌকার। একই সঙ্গে এই উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী নুনু মিয়া।

ভোটের রাজনীতিতে ইলিয়াস আলী আসার পর থেকে এই কেন্দ্রে জাতীয় ও স্থানীয় সব নির্বাচনে জয়লাভ করেছে বিএনপি। সে হিসেবে প্রথমবারের মতো রেকর্ড গড়ে জয়ী হলেন নুনু মিয়া।

এবারের উপজেলা পরিষদ নির্বাচনে এই কেন্দ্রে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী এসএম নুনু মিয়া পেয়েছেন ২৭৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি নেতা সুহেল আহমদ চৌধুরী কাপ-পিরিচ প্রতীকে পেয়েছন ২৫৮ ভোট। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে এ নির্বাচনে প্রার্থী হওয়ায় দল থেকে বহিষ্কার হন সুহেল আহমদ চৌধুরী।

জানা যায়, বিএনপি নেতা ইলিয়াস আলী নিখোঁজের পর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে (২০১৪) এই ভোটকেন্দ্রে ভোট দিতে যায়নি কেউ। পড়েনি একটি ভোটও।

বিশ্বনাথ উপজেলার আটটি ইউনিয়নে ৭৪টি কেন্দ্র রয়েছে। এই উপজেলায় মোট ভোটার ১ লাখ ৫০ হাজার ৬৫৯। সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে ভোটগ্রহণ। কোথাও কোনো অনিয়ম হয়নি। তবে ভোটার উপস্থিতি ছিল একবারেই কম।

৭৪টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে দেখা যায়, আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী এসএম নুনু মিয়া পেয়েছেন ৩১ হাজার ৪৬৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি নেতা সুহেল আহমদ চৌধুরী কাপ-পিরিচ প্রতীকে পেয়েছন ১৮ হাজার ২৪৮ ভোট।

প্রায় দ্বিগুণ ভোট এগিয়ে থেকে এবার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এসএম নুনু মিয়া।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!