• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রেফারির ভুল সিদ্ধান্তের খেসারত দিল লিভারপুল


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৮, ২০১৯, ০৮:৩২ এএম
রেফারির ভুল সিদ্ধান্তের খেসারত দিল লিভারপুল

ঢাকা: নাপোলির মাঠে গিয়ে নিষ্প্রভ থাকলেন মোহাম্মদ সালাহ-সাদিও মানেরা। ফলে তাদের দল লিভারপুলও হেরে গেছে। মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের 'ই' গ্রুপের ম্যাচে নাপোলির মাঠে প্রথম লেগে খেলতে গিয়ে ২-০ গোলে হেরেছে ইয়র্গেন ক্লপের শিষ্যরা। বিতর্কিত পেনাল্টি থেকে ড্রেইস মার্টিনেসের গোলে এগিয়ে যাওয়া নপোলি জয় নিশ্চিত করে ফার্নেন্দো লরেন্তের গোলে।

পুরো খেলায় বেশিরভাগ সময় বল দখল করে বেশি শট নিলেও কাজের কাজ করতে পারেনি অলরেডরা। বরং কার্যকর সুযোগ বেশি তৈরি করেছে নাপোলি, শেষে তা কাজেও লাগিয়েছে তারা। বিরতির ঠিক আগে দারুণ সুযোগ পেয়েছিল নাপোলি। ৪১ মিনিটে লরেঞ্জো ইনজিন্সের ক্রস ধরতে জায়গামতো পৌঁছুতে পারেননি হার্ভিং লোজানো।

বিরতির পর আরও তেতে উঠে স্বাগতিকরা। ৪৮ মিনিটে তৈরি হয় সহজ সুযোগ। ইনজিন্সের ক্রস ফাঁকায় পেয়ে গিয়েছিলেন ড্রেইস মার্টিনেস। লাফিয়ে উঠে ডান পায়ের শট রেখেছিলেন জালে। কিন্তু এবারও তটস্থ গোলরক্ষক আদ্রিয়ান।

৬৫ মিনিটে বলার মতো সুযোগ পান সালাহ। বক্সের ভেতর জায়গা বের করে নিয়েছিলেন বা পায়ের শট। আড়াআড়ি শট বা দিকে লাফিয়ে ফিরিয়ে দেন নাপোলি গোলরক্ষক মেরেট।

এরপর খানিকক্ষন দু’পক্ষই আক্রমণ-পাল্টা আক্রমণ চালায়, কিন্তু নিশ্চিত সুযোগ তৈরি হচ্ছিল না। ৮১ মিনিটে রেফারির ভুলে নাপোলি পেয়ে যায় সোনায় সোহাগা সুযোগ। ডান প্রান্ত দিয়ে লিভারপুলের বক্সে ঢোকে শটের চেষ্টায় ছিলেন হোসে কালেহন। রবার্টনস বল ক্লিয়ার করতে গেলে পড়ে যান কোলেহন, রেফারির মনে হয় ফাউল করেছেন রবার্টসন। পেনাল্টির সুযোগ থেকে আর গোলের সুযোগ হারায়নি নাপোলি। বেলজিয়াম তারকা মার্টিনেসের লক্ষ্যভেদে এগিয়ে যায় তারা।

প্রথম গোলটিতে রেফারির উপর দায় চাপানোর সুযোগ পেলেও দ্বিতীয়টির বেলা নিজেদের কপালই চাপড়াতে হবে লিভারপুলকে। কিংবা দায় দিয়ে হবে তাদের সেরা ডিফেন্ডার ভার্জিল ফন ডাইককে। খেলার একদম অন্তিম সময়ে নিজেদের বক্সের ডান পাশ থেকে দুর্বল এক ব্যাক পাস দিয়েছিলেন ডাইক। তা ধরে বদলি ফার্ন্দেন্দো লরেন্তে নির্ভুলে করেন নিশানা ভেদ। ২৮ নভেম্বর দ্বিতীয় লেগে শোধ তুলতে অ্যানফিল্ডে নাপোলিকে পাবে লিভারপুল।

সোনালীনিউজ/আরআইবি/এএস

Wordbridge School
Link copied!