• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রোববার থেকে বিনামূল্যে চাল-ডাল পাবে নিম্ন আয়ের মানুষ


সিরাজগঞ্জ প্রতিনিধি মার্চ ২৮, ২০২০, ০৮:২৪ পিএম
রোববার থেকে বিনামূল্যে চাল-ডাল পাবে নিম্ন আয়ের মানুষ

সিরাজগঞ্জ :করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে সারাদেশে চলছে কার্যত লকডাউন। চলছে না স্বল্প ও দূরত্বের যানবাহন ও রিক্সাভ্যান বন্ধ আছে চা-স্টল। এতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষ।

এমন পরিস্থিতিতে সরকার নিম্ন আয়ের মানুষের জন্য চাল ও টাকা বরাদ্দ দেয়া হয়েছে বলে জানিয়েছেন সিরাজগঞ্জ জেলা প্রশাসন।

শনিবার  সন্ধ্যায় জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ জানান, ত্রানও দুর্যোগ মন্ত্রনালয় থেকে পাওয়া চাল টাকা নিম্ন আয়ের মানুষের মধ্যে বিতরন করা হবে। নিম্ন আয়ের হতদরিদ্র মানুষের মধ্যে বিতরণের জন্য ৪৫০ মেট্রিক টন চাল ও ১০ লাখ টাকা  বরাদ্দ পাওয়া গেছে।

প্রথম পর্যায়ে নয়টি উপজেলায় ১৯৫ মেট্টিক টন চাল ও চার লাখ টাকা বরাদ্দ দিয়ে দেয়া হয়েছে।উপজেলানির্বাহী কর্মকর্তাতারা তাদেও যাচাই বাছাই করা মানুষের মধ্যে চাল এবং নগদ টাকার পরিবর্তে ডাল, লবন তেল ইত্যাদি ক্রয় কওে দিবেন। তিনি আরো জানান, আমরা আগেই জেলা প্রশাসন ও জনপ্রতিনিধিদের  মাধ্যমে ভাসমান চা-স্টল, রিকশাচালক ও দিনমজুরদের তালিকা করার জন্য বলেছিলাম। ওই তালিকা মোতাবেক এসব চাল,ডাল বিতরণ করা হবে।

রোববার (২৯মার্চ) থেকেই নিম্ন আয়ের মানুষগুলোর মধ্যে ত্রাণ সহায়তা দেওয়া শুরু হবে বলেও জানান তিনি। পাশাপাশি নিম্ন আয়ের মানুষের জন্য ১০ কেজি করে চাল বিক্রি কার্যক্রমও শুরু করা হয়েছে।

জেলাপ্রশাসক আরো বলেন, সব জায়গায় আর্থিক সংকটে পড়েছে শ্রমজীবী মানুষ। কাজ নেই, অনেকে খাবার সংকটে পড়ছেন। তাই সরকার শ্রমজীবী মানুষের যেন কষ্ট না হয় সেজন্য তাদেও খাদ্য সংকট নিরসন এবং মানুষের স্বাস্থ্য নিরাপত্তা প্রশ্নে সরকারের পক্ষ থেকে সামাজিক দূরত্বের ওপর সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে।এছাড়া যতদিন মানুষের সহায়তা প্রয়োজন হবে ততদিন এ কার্যক্রম চলবে বলেও জানান তিনি।

সোনালীনিউজ/এস

Wordbridge School
Link copied!