• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

রোমাঞ্চ ছড়িয়ে জিতল বাংলাদেশ ‘এ’ দল


ক্রীড়া প্রতিবেদক জুলাই ১৭, ২০১৮, ০৯:০৭ পিএম
রোমাঞ্চ ছড়িয়ে জিতল বাংলাদেশ ‘এ’ দল

ঢাকা: বেসরকারী টেস্ট সিরিজে শ্রীলঙ্কা ‘এ’ দলের কাছে বাংলাদেশ ‘এ’ দল হেরেছিল ০-১ ব্যবধানে। তবে স্বাগতিকরা ওয়ানডে সিরিজটা দারুনভাবে শুরু করল। সিলেটে মঙ্গলবার তারা রোমাঞ্চ ছড়িয়ে প্রথম ম্যাচটি ২ রানে পকেটে পুরেছে। ফলে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশ ‘এ’ দল ১-০ ব্যবধানে এগিয়ে গেল।

আগে ব্যাট করতে নামা বাংলাদেশ উদ্বোধনী জুটিতে তোলে ৪২ রান। ছন্দে না থাকা সৌম্য সরকার বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন। আউট হয়েছেন ২৪ রান করে। তবে ফিফটি পেরোনো আরেক ওপেনার মিজানুর রহমান নিজের ইনিংসটাকে তিন অঙ্কের ঘরে নিতে পারেননি। ফিরে গেছেন ৬৭ রান করে।

বাংলাদেশ ‘এ’ দলকে ভালো স্কোর এনে দিতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন ফজলে মাহমুদ, মোহাম্মদ মিঠুন ও আরিফুল হক। বিশেষ করে ফজলে-মিঠুনের চতুর্থ উইকেট জুটি, এই জুটি যোগ করে ৯৫ রান। ফজলে রান আউট হয়েছেন ৫৯ রানে আর মিঠুন ৪৪ রান। ছয়ে নামা আরিফুলের ২২ বলে ৪৭ রানের ঝোড়ো ইনিংস শেষ পর্যন্ত বাংলাদেশ ‘এ’ দলকে ২৮০ রানের চ্যালেঞ্জিং স্কোর এনে দেয়। আরিফুল তাঁর ঝকমকে ইনিংসটা সাজান ৩ চার ও ৪ ছক্কায়।

২৮১ রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কানদের শুরুটা ভালো হয়নি। ৭২ রানে ৪ উইকেট হারিয়ে ফেলা শ্রীলঙ্কা ‘এ’ দলকে তবুও জেতার স্বপ্ন দেখিয়েছেন দাশুন শানাকা। তিনি আউট হওয়ার আগে করেছেন ৭৮ বলে ৭৮। বাংলাদেশের সবচেয়ে সফল বোলার খালেদ আহমেদ। তিনি ৭২ রানের বিনিময়ে তুলে নিয়েছে ৪ উইকেট। আরেক পেসার শরিফুল ইসলাম ৩ উইকেট নিয়েছেন ৫৪ রানে। ব্যাট হাতে সফল আরিফুল বল হাতেও ঝলক দেখিয়েছেন। তিনি ৪২ রানে নেন ২ উইকেট। অলরাউন্ড পারফরম্যান্সের কল্যাণে ম্যাচসেরাও হয়েছেন আরিফুল হক।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!