• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রোমান্টিক মুশফিকের হৃদয়জুড়ে এখন শুধুই দু’জন


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৩, ২০১৮, ০৯:৫৬ এএম
রোমান্টিক মুশফিকের হৃদয়জুড়ে এখন শুধুই দু’জন

ঢাকা: বলা হয়ে থাকে বাংলাদেশের ক্রিকেটে তিনি মি. ডিপেন্ডেবল। অন্যদের চেয়ে আবেগটা তাঁর একটু্ বেশিই। তিনি মুশফিকুর রহীম। অল্প ব্যর্থতায় ভেঙে পড়েন। বিষাদে আচ্ছন্ন থাকে মন। তবে এতদিনে এখান বের হওয়ার উপায় খুঁজে পেয়েছেন মুশফিক। উপায়টা আর কিছুই নয়, শাহরুজ রহীম মায়ানের হাসিমুখ দেখা। বাংলাদেশ উইকেটরক্ষকের হৃদয়জুড়ে এখন ছেলে।

ছেলের হাসিমুখ দেখলে মন ভালো হওয়ার জন্য অন্য কিছু লাগে না মুশফিকের। মোবাইলের ওয়ালপেপারেও ছেলের ছবি রেখে দিয়েছেন। তাই বলে স্ত্রী জান্নাতুল কিফায়াত মন্ডি ভুলে যাননি মুশফিক।

টেস্ট ইতিহাসে প্রথম উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে দ্বিতীয় ডাবল সেঞ্চুরি করে দুই হাত এক করলেন। আঁকলেন ভালোবাসার চিহ্ন। মুশফিক কাকে দেখালেন এই ভালোবাসার চিহ্নটা?

সংবাদ সম্মেলনে এসে এই ডাবল সেঞ্চুরি তিনি উৎসর্গ করেছেন স্ত্রী জান্নাতুল কিফায়াতকে, ‘আজ একটু আগ থেকে পরিকল্পনা ছিল, যদি ওই জায়গায় যেতে পারি (ডাবল সেঞ্চুরি) তবে সেঞ্চুরিটা সহধর্মিণীকে উৎসর্গ করব। এটা সত্যিই স্পেশাল। ওর অনেক অবদান। অনেক সময় মন খারাপ করে থাকি। বিয়ে করার পর অনেক পরিবর্তন এসেছে। বাচ্চা হওয়ার পর তো আরও বেশি। আর আমার ফোনের ওয়াল পেপারে ওর (সন্তানের) ছবি। ওর একটু হাসি দেখলেই মন ভালো হয়ে যায়।’

ডাবল সেঞ্চুরি উদযাপন করেছেন ভালোবাসার চিহ্ন এঁকে। কিন্তু সেঞ্চুরিটা মুশফিক বুনো উদযাপন করেছেন। কারণটা কী? মুশফিক বললেন,‘মিরপুরে প্রথম সেঞ্চুরি। যখন ধীরে ধীরে এগিয়ে যাচ্ছিলাম। ৭০-৮০ রানে ছিলাম, ভাবছিলাম একটা সেঞ্চুরি করলে আমার জন্য অনেক ভালো। বেশির ভাগ ব্যাটসম্যানের নিজের হোম গ্রাউন্ডে অনেক ভালো রেকর্ড থাকে। অথচ মিরপুরে আমার একটা সেঞ্চুরি নেই। সেঞ্চুরির জন্য উন্মুখ ছিলাম। আবার সিরিজে পিছিয়ে আছি, সবকিছু মিলিয়ে এটার বহিঃপ্রকাশ হয়েছে।’


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!