• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

রোমে ২০২৪ অলিম্পিক হলে ক্রিকেট ইভেন্ট থাকবে


ক্রীড়া ডেস্ক জুলাই ১, ২০১৬, ১০:২৫ পিএম
রোমে ২০২৪ অলিম্পিক হলে ক্রিকেট ইভেন্ট থাকবে

ইতালির রাজধানী রোমে ২০২৪ সালের অলিম্পিক আয়োজন করা হলে ক্রিকেটকে ইভেন্ট হিসেবে রাখা হবে বলে জানিয়েছেন ইতালিয়ান ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সিমোনে গ্যামবিনো।

২০২৪ অলিম্পিক আয়োজনের জন্য প্রতিযোগিতায় লড়ছে প্যারিস, লস অ্যাঞ্জেলেস, বুদাপেস্ট ও রোম। অলিম্পিকের নতুন বিধি মোতাবেক এই আসরে আরো পাঁচটি খেলা অন্তর্ভুক্ত করা যাবে। তাই ইতালির ক্রিকেট বোর্ড এই খেলাটিকে যুক্ত করার আশ্বাস দিয়েছেন। প্যারিসের আয়োজক কমিটির সঙ্গে একই ধরনের অঙ্গীকার দেয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে ফ্রান্স ক্রিকেট বোর্ড।

ফেডারেজোন ক্রিকেট ইতালিয়ান (এফসিআই) সভাপতি সিমোনে গ্যামবিনো বলেছেন, যদি রোম অলিম্পিকের আয়োজন করে, তাহলে ক্রিকেটকে যুক্ত করা হবে। আয়োজক কমিটির সঙ্গে আমাদের দৃঢ় অঙ্গীকার রয়েছে। রোম যদি সত্যিই আয়োজকের দায়িত্ব পায় তাহলে ক্রিকেটের ভেন্যু করা হতে পারে বোলোগনাতে। এই শহরে ২০১০ সালে বিশ্ব ক্রিকেট লিগ ডিভিশনের চারটি ম্যাচ আয়োজন করা হয়েছিল। যদিও টার্ফ পিচ পাওয়া নিয়ে এখানে সমস্যা হতে পারে। তবে সেটা সমাধান করা সম্ভব হবে।

অলিম্পিকে ক্রিকেট যুক্ত করা হলে কোন কোন দল অংশগ্রহণ করবে তা চূড়ান্ত হয়নি। ১২ দলের অংশ গ্রহণের সম্ভাবনা থাকলেও ১৬টি দলকে সুযোগ দেয়া হতে পারে। যদি ১২ দলকে নেয়া হয়, তাহলে ইউরোপ থেকে তিনটি, এশিয়া থেকে তিনটি, আফ্রিকা থেকে দুটি, আমেরিকা ও ক্যারিবিয়ান থেকে দুটি বার তিনটি এবং দক্ষিণ প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল থেকে দুটি বা তিনটি দল সুযোগ পেতে পারে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!