• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রোহিত শর্মাকে বাদ দিয়ে তোপের মুখে কোহলি


ক্রীড়া ডেস্ক আগস্ট ২২, ২০১৯, ১০:২৬ পিএম
রোহিত শর্মাকে বাদ দিয়ে তোপের মুখে কোহলি

ঢাকা: বিরাট কোহলি আর রোহিত শর্মার মধ্যে যে ভেতরে ভেতরে অন্তর্দন্দ্ব চলছে সেটা আবার প্রকাশ্যে এল। অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ‘হিটম্যানকে রাখেননি কোহলি। অথচ বিশ্বকাপে স্বপ্নের ফর্মে ছিলেন রোহিত। শুধু তাই নয়, প্রস্তুতি ম্যাচেও ফিফটি তুলে নিয়েছেন। সবাই ধরেই নিয়েছিলেন রোহিত খেলছেন অ্যান্টিগায় প্রথম টেস্টে। কিন্তু টস করতে নামার সময় দেখা গেল তাঁর নাম নেই। এ নিয়ে ভারতীয়দের তোপের মুখে পড়েছেন কোহলি।  

কেন বাদ দেওয়া হল ভারতীয় দলের হিটম্যানকে? এই প্রশ্ন তুলেই কোহলিকে একহাত নিয়েছেন ভারতীয় সমর্থকরা। এমনকী প্রথম এগারো থেকে বাদ পড়েছেন রবিচন্দ্রন অশ্বিনও। সেখানে জায়গা পেয়েছেন হনুমা বিহারী এবং রবীন্দ্র জাদেজা।

বিশ্বকাপে চোখ ধাঁধানো পারফর্ম করেছিলেন রোহিত। সীমিত ওভারের পাশাপাশি তিনি যে টেস্টেও স্বচ্ছল, তার প্রমাণ দিয়েছেন প্রস্তুতি ম্যাচেই। ফিফটি করেছিলেন তিনি। এমন পরিস্থিতিতে সাবেক ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলীও চেয়েছিলেন, ক্যরিবিয়ানদের বিরুদ্ধে ওপেন করুন রোহিতই। কিন্তু ওপেন তো দূর, এগারোজনের দলেই রাখা হলো না তাঁকে। উল্টো দীর্ঘ দু’বছর ধরে ফর্মে না থাকা আজিঙ্কা রাহানেকে বেছে নেন কোহলি। 

এখানেই শেষ নয়, টেস্টে টিম ইন্ডিয়ার বোলিংয়ের অন্যতম ভরসা অশ্বিনকেও বাইরে রাখা হয়েছে। টিম ম্যানেজমেন্টের এমন সিদ্ধান্ত কিছুতেই মেনে নিতে পারছেন না ভারতের ক্রিকেট সমর্থকরা। অনেকের দাবি, রোহিত ও অশ্বিনের সঙ্গে কোহলির অন্তর্দ্বন্দ্বের কারণেই তাঁদের দল থেকে বাদ দিয়েছেন কোচ রবি শাস্ত্রী। ড্রেসিংরুমের প্রভাবই মাঠে পড়ছে বলে মত অনেকের। 

রোহিতকে বসিয়ে লোকেশ রাহুল ও মায়ঙ্ক আগরওয়ালকে ওপেনিং জুটি হিসেবে নিয়ে রীতিমতো আত্মঘাতী সিদ্ধান্ত নিয়েছেন কোহলিরা। এভাবেই সমালোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগের মাধ্যমে। ওপেনার হিসেবে এদিন চূড়ান্ত ব্যর্থও হয়েছেন মায়ঙ্ক (৫)। রান পেলেন না চেতেশ্বর পূজারা (২) এবং অধিনায়ক কোহলি (৯)। ফলে প্রথম টেস্টের শুরুতেই সবদিক থেকে কোণঠাসা ভারত অধিনায়ক।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!