• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

লিটনকে নিয়ে দুঃসংবাদ পেল বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২২, ২০১৯, ১১:২৭ এএম
লিটনকে নিয়ে দুঃসংবাদ পেল বাংলাদেশ

ঢাকা: চোটে পড়ে অভিষেকটা বিলম্ব হয়ে গেল ওপেনার সাইফ হাসানের।  ইডেনে শুক্রবার মাঠে নামার আগে বাংলাদেশ শিবিরে আরেক ধাক্কা! দৃষ্টি-পরীক্ষা (ভিশন টেস্ট) হওয়ার সময় ধরা পড়ল বাংলাদেশ উইকেটরক্ষক লিটন দাস গোলাপি বলের রং চিনতে পারছেন না।  ফলে বল দেখতে সমস্যা হচ্ছে তাঁর।  ফলে ভারতের বিরুদ্ধে ইডেন টেস্টে বাংলাদেশের উইকেটরক্ষা কে করবেন তা নিয়েই চিন্তা বেড়েছে মুমিনুল হকের দলের।

চলতি সিরিজ শুরুর আগেই মুশফিকুর রহিম জানিয়ে দিয়েছিলেন, তিনি ব্যাটিংয়ে মন দিতে চান।  ভারত সফরে উইকেটরক্ষা করবেন না তিনি।  ফলে বাংলাদেশ শিবিরে প্রশ্ন এখন, মুশফিকুরের পরিবর্ত হিসেবে সিরিজে উইকেটরক্ষার দায়িত্বে থাকা লিটন যদি খেলতে না পারেন, তা হলে সেই জায়গায় কে খেলবেন?

বাংলাদেশ অধিনায়ক মমিনুল হক যদিও বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বলে গেলেন, ‘এখনও চূড়ান্ত দল নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি।’ তবে গোলাপি বল নিয়ে তাঁর দল যে স্বস্তিতে নেই তা কথাবার্তায় বুঝিয়ে দিয়েছেন।

লিটনের যে গোলাপি বলে সমস্যা হচ্ছে, বাংলাদেশ দলের অনুশীলনেই বোঝা গিয়েছিল। নেট বোলার ইরফানের বলে নয়বার বোল্ড হয়ে যান তিনি। তার পরে এদিন দৃষ্টি-পরীক্ষায় দেখা যায়, লিটন গোলাপি বল নাকি দেখতে পাচ্ছেন না। সমস্যা হচ্ছে। লিটন অনুশীলনও করেননি।  বাংলাদেশ দল যখন সন্ধ্যার ইডেনে মন দিয়ে নেটে ব্যাটিং ও বোলিং-প্রস্তুতি সারছিল, তখন ক্লাব হাউসের বারান্দায় পায়চারি করছিলেন লিটন। পরিচিতদের সঙ্গে কথা বলতেও দেখা যায় তাঁকে। ছোটবেলা থেকেই কলকাতায় খেলতে আসছেন লিটন।  ফলে সিএবি-র অনেকের সঙ্গেই তাঁর পরিচিতি রয়েছে।  ইডেনে ভারত-বাংলাদেশ ম্যাচের স্কোরারের সঙ্গেও পারিবারিক গল্প করছিলেন তিনি। কিন্তু কেন অনুশীলন করলেন না, তা জানতে চাইতে ড্রেসিংরুমে চলে যান লিটন।

ফলে যুদ্ধকালীন তৎপরতায় বাংলাদেশ শিবিরে বিকল্প খোঁজাও শুরু হয়েছে এরই মাঝে। মোহাম্মদ মিঠুন বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট ও বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রংপুর রাইডার্সের হয়ে উইকেটরক্ষক হিসেবে দায়িত্ব সামলেছেন। ফলে ইডেনে ঐতিহাসিক টেস্টে বাংলাদেশের উইকেটরক্ষক হিসেবে মিঠুনকে দেখা গেলে অবাক হওয়ার কিছু নেই।

সোনালীনিউজ/আরআইবি/এএস

Wordbridge School
Link copied!