• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

লিড নিয়ে লাঞ্চে গেল ভারত


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৫, ২০১৯, ১২:২২ পিএম
লিড নিয়ে লাঞ্চে গেল ভারত

ঢাকা: প্রথম দিন শেষে শক্ত ভিতের ওপর দাঁড়িয়ে মাঠ ছেড়েছিলেন চেতশ্বর পূজারা ও মায়াঙ্কা আগারওয়াল।  

শুক্রবার (১৫ নভেম্বর) সকালের সেশনেই ভারতকে ধাক্কা দিয়েছেন আবু জায়েদ। পুজারা ফিফটি তুলে নিলেও তাঁকে বেশিক্ষণ থাকতে দেননি তিনি।  এরপর রানের খাতা খোলার আগেই ফিরিয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে (০)। তবে শুরুর ধাক্কা ভারত কাটিয়ে উঠেছে মায়াঙ্ক আগারওয়ালের সৌজন্যে। তিনি এখন সেঞ্চুরির সামনে দাঁড়িয়ে ৯১ রানে অপরাজিত আছেন।

ইন্দোরে দ্বিতীয় দিনে সকালের সেশনে চতুর্থ ওভারে পুজারাকে তুলে নেন আবু জায়েদ। শুরু থেকেই সুইং পাচ্ছিলেন তিনি। স্টাম্পের বাইরে করা বলে ড্রাইভ করতে গিয়ে স্লিপে ক্যাচ দেন পুজারা।

চোট পেয়ে মাঠের বাইরে যাওয়া মেহেদী হাসান মিরাজের বদলি হিসেবে মাঠে নামা সাইফ হাসান ক্যাচ নেন পুজারার (৫৪)।  নিজের পরের ওভারে ভারতীয় ব্যাটিংয়ের ভিত কোহলিকেও ফিরিয়েছেন আবু জায়েদ।  এলবিডব্লিউর আবেদন নাকচ করে দিয়েছিলেন আম্পায়ার। রিভিউ নিয়ে সিদ্ধান্তটি ভুল প্রমাণ করে কোহলিকে ড্রেসিং রুমে ফিরিয়েছে বাংলাদেশ।

১ উইকেটে ৮৬ রানে প্রথম দিন শেষ করা ভারত  এ প্রতিবেদন লেখা পর্যন্ত লাঞ্চ বিরতিতে যাওয়ার সময় ৩ উইকেটে ১৮৮ রান তুলেছে। সেঞ্চুরির দোড়গোড়ায় পৌঁছে গিয়েছেন মায়াঙ্কা আগারওয়াল।  তিনি ৯১ রান করে অপরাজিত রয়েছেন। তার সঙ্গী আজিঙ্কা রাহানের রান ৩৫।  ১৩ ওভার বল করে ৫৮ রানে ৩ টি উইকেটই নিয়েছেন আবু জায়েদ। প্রথম ইনিংসে অসহায় আত্মসমর্পণ করে ১৫০ রানে অলআউট হয় বাংলাদেশ।

সোনালীনিউজ/আরআইবি/এএস

Wordbridge School
Link copied!