• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
ইংলিশ লিগ কাপ

লিভারপুল-আর্সেনাল কোয়ার্টার ফাইনালে


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২৬, ২০১৬, ১১:৫৮ এএম
লিভারপুল-আর্সেনাল কোয়ার্টার ফাইনালে

ইংলিশ লিগ কাপের চতুর্থ রাউন্ডে দারুণ জয় পেয়েছে লিভারপুল ও আর্সেনাল। ড্যানিয়েল স্টারিজের দারুণ নৈপুণ্যে টটেনহ্যাম হটস্পারকে বিদায় করে লিগ কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে লিভারপুল। আর রিডিংকে হারিয়ে শেষ আটের টিকেট পেয়েছে আর্সেনাল। মঙ্গলবার রাতে টটেনহ্যামকে ২-১ গোলে পরাজিত করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে লিভারপুল। অন্যদিকে শেষ আটে জায়গা করে নেয়ার পথে রিডিংকে ২-০ গোলে হারিয়েছে আর্সেনাল। লিভারপুলের জয়ে জোড়া গোল করেন ড্যানিয়েল স্টুরিজ। অন্যদিকে টটেনহ্যামর হয়ে ব্যবধান কমানো গোলটি করেন ভিনসেন্ট জেনসেন। এই জয়ের ফলে টানা ১০ ম্যাচ অপরাজিত রইলো ইয়ুর্গেন ক্লপের লিভারপুল।

অন্যদিকে আর্সেনালের সহজ জয়ের নায়ক অ্যালেক্স-অক্সলেড চেম্বারলাইন। এই ইংলিশ তারকার জোড়া গোলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয় গানারদের। এই জয়ের ফলে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ১৪ ম্যাচ অপরাজিত রইলো আর্সেনাল। ঘরের মাঠ আনফিল্ডে খেলার দশম মিনিটেই এগিয়ে যায় লিভারপুল। ছয় গজ দূর থেকে দারুণ ফিনিশিংয়ে গোল করে দলকে এগিয়ে নেন স্টুরিজ। বিরতির পর খেলার ৬৪তম মিনিটে ডিভোক ওরিজির সঙ্গে ওয়ান টু ওয়ান পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন স্টুরিজ। এই ইংলিশ তারকার নেয়া শট জালে আশ্রয় নিলে উল্লাসে মেতে ওঠেন আনফিল্ডের স্বাগতিক দর্শকরা।

arsinal

৭৮তম মিনিটে পেনাল্টি গোল থেকে ম্যাচে ফেরার স্বপ্ন দেখতে শুরু করে টটেনহ্যাম। লিভারপুলের বক্সের ভেতর এরিক লামেলাকে বাজে ট্যাকল করে ফেলে দিলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। স্পট-কিক থেকে গোল করতে ভুল করেননি জেনসেন। তবে এরপর আর কোনো গোল না হওয়ায় জয়ের স্বস্তি নিয়েই মাঠ ছাড়ে ক্লপের লিভারপুল।

এদিকে ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে প্রথম গোলের জন্য ৩৪ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় আর্সেনালকে। বক্সের ভেতর থেকে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করে স্বাগতিকদের এগিয়ে নেন চেম্বারলাইন। চার বছর আগে দুই দলের মধ্যকার লড়াই রোমাঞ্চকর ম্যাচ উপহার দিয়েছিল। সেবার ৪-০ গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত রোমাঞ্চকর লড়াই শেষে রিডিংকে ৭-৫ গোলে হারিয়েছিল গানাররা। তবে ৭৮তম মিনিটে চেম্বারলাইনের দ্বিতীয় গোলে সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে আর্সেনাল।

মঙ্গলবার চতুর্থ রাউন্ডের অপর ম্যাচে ব্রিস্টল সিটিকে ২-১ গোলে পরাজিত করেছে হাল সিটি। অন্যদিকে প্রেস্টন নর্থ ইন্ডকে ৬-০ ব্যবধানে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে নিউক্যাসল ইউনাইটেড।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!