• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

লুকিয়ে পটুয়াখালী যাওয়া লঞ্চ কোয়ারেন্টাইনে


পটুয়াখালী প্রতিনিধি মার্চ ২৭, ২০২০, ০৯:২৫ পিএম
লুকিয়ে পটুয়াখালী যাওয়া লঞ্চ কোয়ারেন্টাইনে

ছবি: সংগৃহীত

পটুয়াখালী: সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ঢাকা থেকে সুন্দরবন-১৪ লঞ্চ পটুয়াখালী নিয়ে আসায় লঞ্চের সুপারভাইজার, মাস্টার, সুকানিসহ ৩৬ জন স্টাফ‌কে আগামী ১৪ দিন লঞ্চেই কোয়া‌রে‌ন্টাইনে রাখার নির্দেশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২৬ মার্চ) রাত সোয়া ১১টায় পটুয়াখালী লঞ্চঘাট থেকে খা‌নিক দূরে লঞ্চে বসেই এ আদেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায় ও গোলাম সরওয়ার।

বিষয়টি নিয়ে নির্বা‌হী ম্যাজিস্ট্রেট অমিত রায় জানান, জেলা প্রশাসক মো. ম‌তিউল ইসলাম চৌধুরীর নির্দেশে রাতে লঞ্চঘাটে অভিযান পরিচালনা করা হয়। তিনি আরও জানান, অভিযান পরিচালনা করার সময় আমরা মাঝনদীতে সুন্দরবন-১৪ লঞ্চ‌টি দেখ‌তে পেয়ে সেখানে ট্রলার নিয়ে যাই। প‌রে খোঁজ খবর নি‌য়ে লঞ্চের স্টাফদের সাথে কথা ব‌লে জানা যায় যে, লঞ্চ‌টি বিনা অনুমতিতে ঢাকা থেকে আসছে। প‌রে ঘাট সংলগ্ন কিছুদূরে মাঝনদী‌তে নোঙ্গর ক‌রে রা‌খে।

তি‌নি আরো জানান, আইইডিসিআর কর্তৃপ‌ক্ষের নি‌র্দেশম‌তে ঢাকা ফেরত যাত্রী বা লোক‌দের কোয়া‌রে‌ন্টাইনে থাকার বাধ্যবাধকতা থাকায় ওই লঞ্চের সকল স্টাফ‌দের লঞ্চেই থাকার নির্দেশ দেওয়া হয়।

এ বিষয়ে পটুয়াখালী নৌবন্দ‌রের সহকারী পরিচালক খাজা সা‌দিকুর রহমান বলেন, লঞ্চ‌টি পটুয়াখালী আসার খবর পেয়ে আমরা নির্বাহী ম্যাজিস্ট্রেট স্যা‌রের সাথে কথা বলি। এরপর তার সঙ্গে আমরা অভিযানে অংশ নেই ত‌বে খোঁজ নি‌য়ে জে‌নে‌ছি লঞ্চটি অনুমতি ছাড়াই এসেছে। লঞ্চের সুপারভাইজার ইউনুস লঞ্চ থেকে ট্রলার‌যো‌গে পালা‌নোর চেষ্টা ক‌রেও পারেননি।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!