• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

লেবানন থেকে ফিরলেন ৭১ বাংলাদেশি


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১২, ২০২০, ১১:১৮ এএম
লেবানন থেকে ফিরলেন ৭১ বাংলাদেশি

ঢাকা : লেবাননের বৈরুতে ভয়াবহ বিস্ফোরণের পর সেখান থেকে দেশে ফিরেছেন ৭১ বাংলাদেশি। দেশটিতে ক্ষতিগ্রস্তদের সাহায্যে বাংলাদেশ সরকারের ত্রাণ সহায়তা পাঠানো বাংলাদেশ বিমানবাহিনীর বিমানে করে তারা দেশে ফেরেন। এসব বাংলাদেশি লেবাননে আটকে ছিলেন।

মঙ্গলবার (১২ আগস্ট) সকাল সোয়া ৭টার দিকে তাদের বহনকারী বিমানটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক নূর ইসলাম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, বিমানবাহিনীর বিমানটি ভোর পাঁচটায় পৌঁছানোর কথা থাকলেও সেটি সকাল সোয়া ৭টায় অবতরণ করে। আর বিমানটিতে ৭৩ বাংলাদেশি ফেরার কথা থাকলেও ফিরেছেন ৭১ জন। বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সহায়তা করার জন্য বাংলাদেশ সরকারের ত্রাণ নিয়ে লেবানন যায় বিমানবাহিনীর সি-১৩০ জে একটি বিমান। গত ১০ আগস্ট বিমানটি লেবাননের উদ্দেশে ঢাকা ত্যাগ করে।

বৈরুতে জোড়া বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত লেবাননকে চিকিৎসা সামগ্রী ও জরুরি খাদ্য সহায়তা এবং খুচরা যন্ত্রাংশ দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ সরকার।

উল্লেখ্য, লেবাননে শক্তিশালী ওই বিস্ফোরণে চার বাংলাদেশি নিহত হন। এতে বাংলাদেশ নৌবাহিনীর ২১ সদস্যসহ প্রায় ১০০ জন বাংলাদেশি আহত হয়েছেন। এছাড়া সেদেশে অবস্থানরত বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ ‘বিজয়’ ক্ষতিগ্রস্ত হয়েছে।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!