• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শপথ নিচ্ছেন বিএনপির আরও তিন সাংসদ!


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৫, ২০১৯, ০৮:৪৬ পিএম
শপথ নিচ্ছেন বিএনপির আরও তিন সাংসদ!

ঢাকা: দলের সিদ্ধান্ত উপেক্ষা করে বিএনপি থেকে নির্বাচিত ঠাকুরগাঁও-৩ আসনের সাংসদ জাহিদুর রহমান শপথ নিয়েছেন। আর জাহিদুর রহমানের পর এবার বিএনপি থেকে নির্বাচিত আর কোন সাংসদ শপথ নিচ্ছেন-এ নিয়ে রাজনৈতিক মহলে ব্যাপক আলোচনা সৃষ্টি হয়েছে।

তবে বিএনপি থেকে নির্বাচিত বাকি ৫ জন্য সাংসদ এর মধ্যে মির্জা ফখরুল ইসলাম ইসলাম আলমগীর এবং মোশাররফ হোসেন দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নেবেন না বলে পরিষ্কার জানিয়ে দিয়েছেন। তাদের বক্তব্য পরিষ্কার, যদি দল শপথ নেয়ার পক্ষে সিদ্ধান্ত নেয় তাহলে তারা দু’জন শপথ নেবেন। অন্যথায় নয়।

তবে বাকি তিনজন শপথ নিতে পারেন বলেই ইঙ্গিত মিলেছে। যদিও তাদের দাবি, তারা দোটানায় রয়েছেন। বিএনপি থেকে নির্বাচিত সাংসদদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

শপথ নেয়ার বিষয়ে জানতে চাইলে বিএনপি থেকে নির্বাচিত বগুড়া-৪ আসনের সংসদ সদস্য মোশাররফ হোসেন বলেন, আমি এখনো দলীয় সিদ্ধান্তের অপেক্ষায় আছি। আমার অবস্থান পরিষ্কার। দল চাইলে আমি সংসদে যাবো, আর দল না চাইলে যাবো না। আমি দলের দিকে তাকিয়ে আছি।

এ বিষয়ে বিএনপির টিকিটে ব্রাহ্মণবাড়িয়া থেকে নির্বাচিত উকিল আবদুস সাত্তার বলেন, মহা মুশকিল- চিন্তা করছি কি করবো? শপথ নেয়ার বিষয়টি নেগেটিভ না কি পজেটিভ হবে এই প্রশ্নে জবাবে সাত্তার বলেন, চিন্তাটা কি হবে, সেটা বলতে পারলে তো চিন্তাটা শেষ হয়ে যেত।’
চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্য আমিনুল ইসলাম বলেন, শপথ নেবো কি নেবো না- এই বিষয়ে আমি এখনো কোন সিদ্ধান্তে যেতে পারি নাই।

ধানের শীষ প্রতীকে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন থেকে নির্বাচিত মো. হারুন উর রশীদ বলেন, শপথের বিষয়টি এখনো বলা যাবে না। কারণ দলীয় সিদ্ধান্তের অপেক্ষায় এখনো আমরা আছি। কারণ ২৯ এপ্রিল পর্যরন্ত এখনো সময় আছে। আর আমরা চাচ্ছি যে, দলীয়ভাবে সিদ্ধান্ত হোক- তাহলে আমরা দলীয়ভাবে সংসদে যেতে পারি। আর কেউ চাইলে শপথ নিতেও পারেন, আবার নাও নেতে পারেন। কারণ শপথ নেয়াটা একটা সমস্যা হয়ে দাঁড়িয়েছে। কিন্তু কোন দলের নির্বাচিতরা শপথ নেননি- এমন ঘটনা বাংলাদেশে তো নাই।

দলের কেউ শপথ নেবে না বলে বিএনপি চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে- এবিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হয়ে তিনি বলেন, এখন পর্যন্ত এই সিদ্ধান্ত রয়েছে। তবে সিদ্ধান্ত তো পরিবর্তন হতে পারে।

শপথ নেয়ার বিষয়ে শেষ পর্যেন্ত বিএনপির সিদ্ধান্ত না হলে আপনি করবেন- এই প্রশ্নের জবাবে হারুন উর রশীদ বলেন, এটা তো বলা যাবে না। কারণ আগামীকাল আমি কি করবো- সেটা অগ্রিম কেউ বলতে পারবে না।

অপরদিকে বিএনপি থেকে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার আসন হিসেবে পরিচিত বগুড়া-৬ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মির্জা ফখরুলও দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নেবেন না বলে বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। সূত্র: বাংলাদেশ জার্নাল

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!