• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘শপথের ব্যাপারে সরকারে চাপ আছে’


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৬, ২০১৯, ০৬:৩৯ পিএম
‘শপথের ব্যাপারে সরকারে চাপ আছে’

ফাইল ছবি

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, বিএনপির নির্বাচিতদের শপথ নিতে সরকারের পক্ষ থেকে চাপ রয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল) মহিলা দলের নেতাকর্মীদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে গণমাধ্যম কর্মীদের এ অভিযোগ করেন তিনি।

বিএনপির নির্বাচিতদের শপথের বিষয়ে সরকার থেকে কোনো চাপ আছে কিনা, এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, এটাতো স্বাভাবিক। বাংলাদেশের রাজনীতিতে খুবই কমন বিষয়। সরকারের চাপেই জাহিদুর রহমান শপথ নিয়েছেন।

তিনি বলেন, এদেশে বহুবার বিএনপি ভাঙার প্রচেষ্টা হয়েছে। কিন্তু, কখনো এই চেষ্টা সফল হয়নি। বারবারই বিএনপি নিজের পায়ে দাঁড়িয়েছে। স্বমহিমায় জনগণের কাছে ফিরে এসেছে।

মির্জা ফখরুল বলেন, আমরা উদ্বিগ্ন নই। বিএনপি জনগণের দল। দল হিসেবে দেশ গঠনে সবচেয়ে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে। এই দল ভাঙা সহজ নয়।

তিনি বলেন, দলের সিদ্ধান্ত না মেনে শপথ নিয়ে জাহিদুর রহমান গর্হিত কাজ করেছেন। অন্যায় করেছেন। তার বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

আরেক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, একজন মাত্র শপথ নিয়েছেন। বাকি যারা নির্বাচিত আছেন, তাদের সিদ্ধান্ত আমরা এখনো জানি না। তারা কি করবেন, দলকে জানাননি। তবে শপথ না নেয়ার বিষয়ে দলের সিদ্ধান্ত বহাল আছে। আমরা শপথ নেব না, এ বিষয়ে কোনো দ্বিমত থাকার সুযোগ নেই।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতান আহমেদ, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!