• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
মাদ্রাসায় যেতে অনীহা ছাত্রীর

শরণখোলায় শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ


শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি মে ১৪, ২০১৯, ১২:৫৮ পিএম
শরণখোলায় শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

বাগেরহাট : বাগেরহাটের শরণখোলায় মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ৪র্থ শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগ উঠেছে।

সম্প্রতি এক লিখিত অভিযোগে উপজেলার মঠেরপাড় এলাকার বাসিন্দা প্রতিবন্ধী কবির হাওলাদার দাবী করেন, তার কন্যা ও আকন্দপাড়া দাখিল মাদ্রাসার ৪র্থ শ্রেণির ছাত্রী (১১) কে উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের রাজৈর এলাকার বাসিন্দা মৃত: আব্দুর রাজ্জাক মাস্টারের ছেলে ও একই মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ মোতাসিম বিল্লাহ মাশুক দীর্ঘদিন ধরে উত্যাক্ত করে আসছিল।

তারই ধারাবাহিকতায় গত ২৯ এপ্রিল মাদ্রাসা চলাকালে সকাল অনুমান ১১:০০ টায় ওই ছাত্রীকে শ্রেণি কক্ষে একা পেয়ে মাশুক তার সাথে অশোভনীয় আচরণ করেন। পরে বাড়িতে এসে মাশুকের দুর্ব্যবহারের বিষয়টি ওই ছাত্রী তার পরিবারে সদস্যদেরকে অবহিত করেন এবং মাদ্রাসায় যেতে অনীহা প্রকাশ করেন।

পরবর্তীতে মেয়ের সাথে খারাপ আচরণকারী ওই লম্পট শিক্ষকের বিচারের দাবীতে থানা পুলিশ ও মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি সহ বিভিন্ন মহলে বিচারের দাবীতে আবেদন করেন কবির।

বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য মাদ্রাসার সুপার মাওলানা ছিদ্দিকুর রহমান কিছু টাকা পয়সার বিনিময়ে ঘটনাটি চেপে যাওয়ার জন্য প্রতিবন্ধী কবির কে নানাভাবে চাপ প্রয়োগ করেন।

অপরদিকে, মাশুকের ছোট ভাই যুবলীগ নেতা মোঃ হাসিব বিল্লাহ তার ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার করার জন্য কবিরকে নানাভাবে হুমকী দেয়। মেয়ের সাথে খারাপ আচরণের বিচার চাইতে গিয়ে বিভিন্ন মহলে ধর্না দিলেও এ পর্যন্ত বিচার না পাওয়ায় হতাশ হয়ে পড়েছেন কবির।

এ ব্যাপারে মাদ্রাসার সুপার ছিদ্দিকুর রহমান ও যুবলীগ নেতা হাসিব বিল্লাহ তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা বলে দাবী করেন।

এছাড়া আকন্দপাড়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি ও সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জাকির হোসেন খান মহিউদ্দিন জানান, ওই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে। শীঘ্রই কমিটির জরুরী সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

অপরদিকে, মোতাসিম বিল্লাহ মাশুক বলেন, ওই ছাত্রীকে তিনি চেনেন না। সমাজে তার মান সম্মান নষ্ট করতে একটি স্বার্থনেস্বী মহল গভীর ষড়যন্ত্র শুরু করেছে বলে দাবী করেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!