• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শশুরের খপ্পরে পড়ে সর্বশান্ত প্রবাসী জামাই!


শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি নভেম্বর ১৮, ২০১৮, ১০:০৫ পিএম
শশুরের খপ্পরে পড়ে সর্বশান্ত প্রবাসী জামাই!

প্রতীকী ছবি

বাগেরহাট: জেলার শরণখোলায় ডলার ব্যবসার প্রলোভন দেখিয়ে এক প্রবাসী পরিবারের কাছ থেকে ৬ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছেন একটি সংঙ্গবদ্ধ চক্র। ঘটনাটি ঘটেছে সম্প্রতি উপজেলার উত্তর বাধাল গ্রামে।

এ ঘটনায় ক্ষতিগ্রস্থ সৌদি প্রবাসী মঠবাড়িয়া উপজেলার বাসিন্দা স্বপন কাজী (৩০) বাদী হয়ে প্রতারক চক্রের মূলহোতা তার চাচা শশুর বাধাল গ্রামের বাসিন্দা মো. হাফেজ শরীফের ছেলে প্রতারক আ. জলিল শরীফেরফ (৪৫) বিরুদ্ধে শরণখোলা থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করে প্রতারণার বিচার দাবি করেছেন।

ক্ষতিগ্রস্থ প্রবাসী জানায়, গত ৯ নভেম্বর তার চাচা শশুর আ. জলিল তাকে সঠিক কিনা তা খতিয়ে দেখার জন্য আমেরিকার ২টি ডলার দেয়। পরবর্তীতে জলিলসহ তার সহযোগীদের কাছে আমেরিকার ছাড়াও বিভিন্ন দেশের আরো ডলার রয়েছে মর্মে ব্যবসার প্রলোভন দেখায়। এর ধারাবাহিকতায় স্বপনের কাছ থেকে একত্রে ৬ লক্ষাধিক টাকা নেয় জলিল। পরে স্বপন ওই টাকার সমপরিমান ডলার দাবি করলে জলিল প্রতারণার আশ্রয় নেয়।

আজকাল বলে বিভিন্নভাবে কালক্ষেপন করতে থাকে এবং কয়েক লাখ টাকার ডলারসহ তিনি ও তার দলের কয়েকজন সদস্য মোংলা থানা ডিবি পুলিশের হাতে আটক হয়েছেন মর্মে মিথ্যা গুজব ছড়ায়। এক পর্যায়ে ব্যবসা না করার শর্তে স্বপন তার কষ্টে অর্জিত সম্পূর্ণ টাকা ফেরত চাইলে জলিলসহ সংঙ্গবদ্ধ চক্রের সদস্যরা তার  পরিবারকে হত্যাসহ নানা হুমকি দিতে থাকে।

স্বপনের পরিবার ছাড়াও এর পূর্বে উপজেলার ধানসাগর ইউনিয়নের খেঁজুরবাড়ীয়া গ্রামের বাসিন্দা মো. বাবুল হাওলাদারের পরিবারও ওই চক্রের হাতে প্রতারিত হয়েছেন।

এ ব্যাপারে আ. জলিল শরীফের মুঠোফোনে কল করা হলে সাংবাদিক পরিচয় পেয়ে কলটি কেটে দেন।

অপরদিকে, শরণখোলা থানার ওসি দীলিপ কুমার সরকার জানান, বিষয়টি তিনি শুনেছেন এবং সংঙ্গবদ্ধ চক্রের ব্যাপারে খোঁজখবর নিয়ে দেখবেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!