• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শাকিব খানে মুগ্ধ ‘প্রেমিক ছেলে’


বাবুল হৃদয় জুলাই ১, ২০১৮, ০২:০৫ পিএম
শাকিব খানে মুগ্ধ ‘প্রেমিক ছেলে’

নায়ক শাকিব খান- আদনান আদি

ঢাকা: ‘একসময় প্রচুর সিনেমা দেখতাম। সিনেমার পোঁকা বলতে পারেন! সালমান শাহর অনেক ভক্ত ছিলাম। সে সময় তার সিনেমাই বেশি দেখতাম। প্রিয় নায়ক বলতে সালমান শাহ ছিল। তার চলে যাওয়ার পর শাকিব খানের অভিনয় ভালো লাগে। শাকিবের অভিনয়ে আমি মুগ্ধ। দেখার মতো একজন হিরো। দুই বাংলায় শাকিব ভাই এখন একটা সাবজেকট। সিনেমাকে এখন তিনিই এগিয়ে নিচ্ছেন। সম্প্রতি সোনালীনিউজ অফিসে এসে প্রিয় নায়কের কথা বলতে গিয়ে শাকিবে মুগ্ধতার কথা জানালেন ‘প্রেমিক ছেলে’ আদনান আদি। 

সোনালীনিউজ অফিসে নায়ক আদনান আদির সঙ্গে আলাপ করছেন বিনোদন বিভাগের প্রধান বাবুল হৃদয়

৬ জুলাই  চলচ্চিত্রর উদিয়মান এই নায়কের মুক্তি পাচ্ছে নতুন সিনেমা ‘প্রেমিক ছেলে’ এতে নাম ভুমিকায় অভিনয় করেছেন আদনান। ছবিটি সম্পর্কে তিনি বলেন, ‘ফুল রোমান্টিক ছবি ‘প্রেমিক ছেলে’। প্রেমের গল্পে যা হয় তাই। তবে আমার এই সিনেমায় নেচারাল সবকিছু দেখানো হয়েছে। এখানে কোন আর্টিফিসিয়াল কিছু দেখানো হয়নী।  গানগুলোও বাস্তব কারণে এসেছে, অযথা নয়। এটাই এই সিনেমার বৈশিষ্ট। দর্শক একটা নির্মলা প্রেমের সিনেমা দেখতে পাবে। এবং গল্পটি চেনাচেনা মনে হবে। আনন্দ পাবে।’ 

‘প্রেমিক ছেলে’ কি আপনার প্রথম সিনেমা? এমন প্রশ্নের জবাবে আদনান বলেন, ‘এর আগেও আমার একটি সিনেমা মুক্তি পেয়েছে মোহাম্মদ হোসেন পরিচালিত ‘আই ডন্ট কেয়ার’ এ সিনেমায় আমার কো-আর্টিস্ট ছিল নিপূন। নায়িকা ববি ও বাপ্পী চৌধুরীও ছিল এ সিনেমায়। 

নায়ক আদনান আদি

তাহলে সলো হিরো হিসেবে ‘প্রেমিক ছেলে’ আপনার অভিনীত প্রথম সিনেমা। প্রত্যাশা কেমন, হল মালিকদের কাজ থেকে কেমন রেসপন্স পাচ্ছেন? হলমালিকদের অনেকে যোগাযোগ করছেন, ভালোই সারা পাচ্ছি। সিনেমা হিট হওয়া ভাগ্যের ব্যপার। আমার ভাগ্য ভালো হলে সিনেমা হিট হবে। তবে এইটুকু বলতে পারি তরুণ-তরুনীরা সিনেমাটি দেখবে। প্রেমের গণ্প হলেও সিনেমায় শাপ নিয়ে রোমান্মের পাশাপাশি অ্যাকশন, ডান্স, বিনোদন ও স্যোশাল ম্যাসেস রয়েছে যা সবাইকে আকৃষ্ট করবে। 

বিষধর অজগর শাপ বুকে নিয়ে কাজ করেছেন, ভয় লাগেনি?(একটু হেসে) ভয় তো প্রথম একটু লেগেছে। কাজ করতে করতে শাপটিকে আপন মনে হয়েছে তখন আর ভয় হয়নি। তবে এতো বড় শাপ নিয়ে কাজ করতে পেরে ভালো লেগেছে। আমাদের দেশের খুব কম সিনেমায় এতো বড় শাপ নিয়ে কাজ হয়েছে।

সালমান শাহ ভক্ত নায়ক আদনান আদি

আপনার নায়ক হবার পোঁকা মাথায় ঢকুলো কি করে, পরিবারের কেউ আছে সিনেমায়? এবার সহজ উত্তর, না। পরিবারের কেউ সিনেমায় নেই। ছোট বেলায় দেখতে শুনতে খুব সুন্দর ছিলাম। তখন অনেকেই মজা করে নায়ক বলতো। প্রচুর সিনেমা দেখতাম। সালমান শাহর প্রচুর সিনেমা দেখতাম, শাকিব খানের সিনেমা দেখেছি, এই সিনেমা দেখতে দেখেতেই নায়ক হওয়া পোঁকাটা মাথায় ঢুকে।

এইতো নায়ক হওয়া অভিযানে নামলাম। দেশের প্রথমশারির বেশ কিছু কোম্পানি ‘রবি,’ ‘ফেন্টাসি কিংডম’সহ বেশ কিছু কোম্পানীর বিলবোর্ডের মডেল হলাম। এখান থেকে পরিচিতি পেলাম। এর আগে রেম্পে কাজ করা হয়েছে। নায়িকা নুসরাত ফারিয়ার ‘এক মুঠো স্বপ্ন’ শিরোনামের একটি আলোচিত গানের মডেল হয়েছি। সিনেমা আসতে এই কাজগুলো হেল্প করেছে।

আপনার সিনেমার ট্রেলারে সুন্দর ফাইট, ডান্স দেখলাম, সিনেমায় এসে এগুলো শিখেছেন? না, ফাইট আমি আগে থেকেই জানতাম, আমি মার্শাআর্ট শিখেছি। তবে ডান্সটা সিনেমায় এসে শিখেছি।

নায়ক আদনান আদি

তরুন মেধাবী এই নায়কের এখনকার ব্যস্ততা নিয়ে বলেন, ‘প্রেমিক ছেলে’ মুক্তি নিয়ে এখন ব্যস্ত, জানেন তো, এই সিনেমাটি আমি নিজেই প্রযোজনা করেছি। এটার মুক্তিটা সুন্দভাবে দিতে চাই, আনোয়ার শিকদার পরিচালিত ‘ভালো বাসতে চায় মন’ নামে আরও একটি সিনেমা সেন্সরে আছে। নুতন একটি সিনেমা আমার স্বপ্ন আমার ভালোবাসা’ সিনেমার কাজ চলছে। সম্প্রতি মহরত করলাম, ‘আমি তোমার রাজা তুমি আমার রাণী’। খুব শিগগিরই সিনেমার শুটিং শুরু করবো। এছাড়া ডিফরেন্ট কিছু কাজ গুচাচ্ছি।

প্রথম প্রযোজনা, অভিজ্ঞতার কথা বলেন? প্রথম প্রযোজনা অভিজ্ঞতা অত্যন্ত বাজে।টিম পলিটিক্সের শিকার হয়েছি, ম্যানেজারের অসততা অনেক পেইন দিযেছে। নায়ক প্রযোজক হওয়ায় এখনো প্রচুর চাপের মুখে আছি। কিছু লোকের সহযোহিতায় কাজটি নামাতে পেড়েছি। তাদের কাছে কৃতজ্ঞ।

সোনালীনিউজ অফিসে আদনান আদি

সিনেমায় আপনার প্রিয় নায়ক নায়িকা কে, যাদের সঙ্গে আপনার কাজ করার ইচ্ছে আছে? আগেইতো বলেছি এখনকার নায়কদের মধ্যে শাকিব খান আমার পছন্দের নায়ক, নায়িকাদের মধ্যে পরীমনিকে কিউট লাগে। দেখলেই মনে হয় নায়িকা। ভীশন মিস্টি চেহারার নায়িকা। ইচ্ছে আছে সুযোগ হলে পরীর সঙ্গে অভিনয় করবো। ‘প্রেমিক ছেলে’  সিনেমায় আপনার নায়িকা কে, কেমন অভিনয় করেছে? লাক্স তারকা লাবন্য আমার কো আর্টিস্ট ছিল। ভালো অভিনয় করেছে।

আগামীর ভাবনা নিয়ে এই প্রেমিক ছেলে আদি আদনান বলেন, দেখি ‘প্রেমিক ছেলে’ দর্শক কিভাবে নেয়। সিনেমা নিয়েই আছি, এই পথেই থাকতে চাই। ভালো ভালো সিনেমায় কাজ করতে চাই। আদির জন্ম লিভিয়ায়। তিন ভাইয়ের মধ্যে তিনি মেঝো। তরুন এ নায়ক বর্তমানে ব্রাক ইউনির্ভাসিটি বিবিএ পড়াশুনা করছেন।

প্রেমিক ছেলের ভিডিও সং-

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!