• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

শাহরুখের কেকেআর এখন কেকেহার!


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৬, ২০১৯, ০৩:০৫ পিএম
শাহরুখের কেকেআর এখন কেকেহার!

ঢাকা : দিনেশ কার্তিকের অনবদ্য অপরাজিত ৯৭, এবং দুই স্পিনারের ঘূর্ণিও বাঁচাতে পারল না কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর)। ঘরের মাঠে রাজস্থান রয়্যালসের কাছে হেরে আইপিএল থেকে কার্যত ছিটকে গেল নাইটরা। মরা-বাঁচার ম্যাচে কেকেআর হারল ৩ উইকেটে।

এদিন ইডেনের ব্যাটিং সহায়ক পিচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭৫ রান করে কেকেআর। টুর্নামেন্টে বেঁচে থাকতে হলে জিততেই হবে, এই পরিস্থিতিতে খেলতে নেমে আরও একবার ব্যর্থ হলেন অসি ওপেনার ক্রিস লিন। শূন্য রানেই ড্রেসিংরুমে ফেরেন তিনি। নীতীশ রানা, শুভমন গিলরাও খুব একটা নজর কাড়েননি। কিন্তু তাদের সেই সব ব্যর্থতা ঢেকে দেন অধিনায়ক দীনেশ কার্তিক। মাত্র ৫০ বলে ৯৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি।

চাপ ছিল পাহাড়প্রমাণ। দলের যাবতীয় ব্যর্থতার দায় তাঁর ওপরই চাপছিল। তাছাড়া, অধিনায়ক হিসেবেও অনেকটা দিশেহারা দেখাচ্ছিল দীনেশ কার্তিককে। প্রশ্ন উঠছিল তাঁর বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া নিয়েও। সেসব প্রশ্ন হয়তো এক ইনিংসেই থামিয়ে দিলেন কেকেআর অধিনায়ক।

ঘরের মাঠে নিজের জাত চেনালেন কার্তিক। বুঝিয়ে দিলেন কেন তাঁকে বিশ্বকাপের দলে সুযোগ দেওয়া হয়েছে। এই মুহূর্তে কেন তাঁকে দেশের সেরা ফিনিশারদের মধ্যে ধরা হয়। কার্তিকের ইনিংসের সুবাদেই ১৭৫ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় কেকেআর।

কিন্তু কার্তিকের এই দুর্দান্ত ইনিংসেও শেষরক্ষা হলো না কেকেআরের। আরও একবার ডোবাল বোলারদের ব্যর্থতা। ১৭৬ রানের পুঁজি নিয়ে বোলিং করতে নেমে পেসাররা একেবারেই সুবিধা করতে পারলেন না। সুনীল নারিন এবং পীযূষ চাওলার দুর্দান্ত ঘূর্ণির জেরে কেকেআর ম্যাচে লড়াই দিলেও পেসারদের ব্যর্থতায় হারতে হয়েছে।

রাজস্থানের হয়ে দুর্দান্ত ইনিংস খেললেন তরুণ ক্রিকেটার পরাগ। এই ম্যাচে হারের ফলে আইপিএলে কেকেআরের লড়াই কার্যত শেষ। নিজেদের সবকটি ম্যাচ জিতলেও অন্য দলের ফলাফলের ওপর নির্ভর করতে হবে কেকেআরকে।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!