• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শাহাদাত-নাজমুলের দুর্দান্ত বোলিংয়ে জিতল ঢাকা


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ৪, ২০১৮, ১০:০৬ পিএম
শাহাদাত-নাজমুলের দুর্দান্ত বোলিংয়ে জিতল ঢাকা

ঢাকা: জয়ের জন্য চতুর্থ ও শেষ দিনে চট্টগ্রামের প্রয়োজন ছিল ৩৪৭ রান।ম্যাচ বাঁচাতে ৭ উইকেট নিয়ে কাটিয়ে দিতে হতো পুরো একটি দিন। এর কিছুই করতে পারেনি মুমিনুল হকের দল। নাজমুল ইসলাম অপু ও শাহাদাত হোসেনের দারুণ বোলিংয়ে এক সেশনেই জয় তুলে নিয়েছে ঢাকা।

দ্বিতীয় স্তরের ম্যাচে ২১৪ রানে জিতেছে নাদিফ চৌধুরীর দল। ৪৮২ রানের লক্ষ্য তাড়ায় দ্বিতীয় ইনিংসে ২৬৭ রানে গুটিয়ে গেছে চট্টগ্রাম। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বৃহস্পতিবার ৩ উইকেটে ১৩৫ রান নিয়ে দিন শুরু করে চট্টগ্রাম। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান তাসামুল হক ও সাঈদ সরকারকে সাত সকালে বোল্ড করে ফেরান নাজমুল।

ষষ্ঠ উইকেটে ১০০ রানের জুটিতে প্রতিরোধ গড়েন মাহিদুল ইসলাম ও মোহাম্মদ সাইফ উদ্দিন। ৬ চার ও ১ ছক্কায় ৪৭ রান করা মাহিদুলকে এলবিডব্লুর ফাঁদে ফেলে চট্টগ্রামের প্রতিরোধ ভাঙেন নাজমুল। খানিক পর তার বাঁহাতি স্পিনে বোল্ড হয়ে যান সাইফ। ৮ চার ও ১ ছক্কায় এই অলরাউন্ডার ৮৯ বলে করেন ৬০ রান।

সাইফকে ফিরিয়ে ক্যারিয়ারে তৃতীয়বারের মতো পাঁচ উইকেট নেন নাজমুল। বাকিটা সহজেই সারেন শাহাদাত। নাঈম হাসানকে বিদায় করার পর বোল্ড করে দেন হাসান মাহমুদ ও ইরফান হোসেনকে।

৭৫ রানে ৫ উইকেট নেন নাজমুল। ম্যাচে ১০৮ রানে ৮ উইকেট নেন শাহাদাত। প্রথম ইনিংসে ৬২ রানে ৪ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৪৬ রানে চার উইকেট নেন এই পেসার। ঢাকার দ্বিতীয় ইনিংসে ক্যারিয়ার সেরা ২২৮ রানের সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন ওপেনার রনি তালুকদার।
 
সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!