• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে নতুন তথ্য দিলেন গণশিক্ষা সচিব


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৪, ২০২০, ১০:৪৬ এএম
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে নতুন তথ্য দিলেন গণশিক্ষা সচিব

ঢাকা : দেশের ২৫ শতাংশ প্রাথমিক বিদ্যালয় খোলে দেয়ার প্রস্তাব নিয়ে কয়েকদিন ধরে বিভিন্ন অনলাইন পত্রিকায় খবর প্রকাশিত হয়।এ ধরনের খবরে শিক্ষক ও অভিভাবকরা বিস্ময় প্রকাশ করে ফেসবুক সমালোচনা করছেন। 

এবিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সিনিয়র সচিব মো. আকরাম-আল-হোসেনের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি গণমাধ্যমকে বলেন আংশিকভাবে সরকারি প্রাথমিক বিদ্যালয় খোলার কোনও সুযোগ নেই । ‘করোনা পরিস্থিতি অনুকূলে না এলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে না। 

তিনি আরো বলেন, যত কিছু করা হোক না কেন, করোনা পরিস্থিতি অনুকূলে না এলে সরকারি প্রাথমিক বিদ্যালয় খোলা হবে না।শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনা করে সিদ্ধান্ত নিতে হবে। পরিস্থিতি অনুকূলে না আসলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে না। যে যাই প্রস্তাব দিক প্রধানমন্ত্রীর নির্দেশ ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে না। ’

সিনিয়র সচিব বলেন, সম্প্রতি প্রধানমন্ত্রী বলেছেন শীতে করোনা বাড়তে পারে, সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে এখন কোনও সিদ্ধান্ত নেবো না। প্রধানমন্ত্রীর নির্দেশ ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে না।’

এর আগে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এক ব্রিফিংয়ে জানিয়েছিলেন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে স্ব-স্ব মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে। 

চলতি বছর ৮ মার্চ বাংলাদেশে করোনা রোগী শনাক্ত হলে করোনার বিস্তার রোধ ও শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য গত ১৭ মার্চ থেকে আগামী ৩ অক্টোবর পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!