• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শিক্ষাপ্রতিষ্ঠানের স্বীকৃতি মন্ত্রণালয়ে ফাইল বন্দি


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৪, ২০২০, ০৫:৪৬ পিএম
শিক্ষাপ্রতিষ্ঠানের স্বীকৃতি মন্ত্রণালয়ে ফাইল বন্দি

ঢাকা: করোনায় আটকে গেছে পাঠদানের অনুমোদন পাওয়া বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের স্বীকৃতি কার্যক্রম। নিম্নমাধ্যমিক, মাধ্যমিক ও কলেজ পর্যায়ে শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা চূড়ান্ত হলেও তা শিক্ষা মন্ত্রণালয়ে ফাইল বন্দি হয়ে রয়েছে। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে শিক্ষাপ্রতিষ্ঠানের স্বীকৃতি কার্যক্রম শুরু হবে বলে জানা গেছে।

মঙ্গলবার (১৪ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও স্বীকৃতি কমিটির প্রধান সমন্বয়ক মোমিনুর রশিদ আমিন বলেন, এমপিওভুক্তির আগের ধাপ হচ্ছে স্বীকৃতি। যেসব প্রতিষ্ঠান যোগ্যতার ভিত্তিতে আবেদন করেছে তাদের ফাইল চালাচালি হচ্ছে। তবে করোনার কারণে গতি কিছুটা ধীর। পরিস্থিতি স্বাভাবিক হলে দ্রুতই এটি কার্যকর হবে।

তিনি বলেন, পাঠদানের অনুমোদনের দুই বছর পর স্বীকৃতি দেয়া হয়। ইতিমধ্যে যাচাই-বাছাই করে নিম্নমাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ে বেশ কিছু শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা চূড়ান্ত করা হয়েছে। করোনা পরিস্থিতির কারণে এ সংক্রান্ত ফাইল অনুমোদন হচ্ছে না বলে জানান তিনি।

জানা গেছে, নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করতে গত দুই বছর নতুন প্রতিষ্ঠানের স্বীকৃতি বন্ধ ছিল। দীপু মনি শিক্ষামন্ত্রীর দায়িত্ব নেয়ার পর স্বীকৃতির কাজ নতুন করে শুরু হয়। স্বীকৃতি দেয়ার পর এসব প্রতিষ্ঠানকে ধীরে ধীরে এমপিওভুক্তির আওতায়ও আনা হবে।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!