• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শিল্পকলা একাডেমির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ফেব্রুয়ারি ২০, ২০২০, ১০:৪৯ এএম
শিল্পকলা একাডেমির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

চাঁপাইনবাবগঞ্জ: বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। বুধবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় এ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি চাঁপাইনবাবগঞ্জের আয়োজনে নিজস্ব মিলনায়তনে কেককাটা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় আলোচনা সভায় অংশ গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক তাজকির-উজ-জামান, জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সল, একাডেমি পরিচালনা কমিটির সদস্য গোলাম ফারুক মিথুন, শাহনেয়ামতুল্লাহ ডিগ্রী কলেজের বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত প্রভাষক সিরাজুল ইসলাম, স্থানীয় সংবাদপত্র সাপ্তাহিক সোনামসজিদ এর সম্পাদক মো. জোনাব আলী, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ চাঁপাইনবাবগঞ্জের পরিচালক শহিদুল ইসলাম প্রমুখ।

এ সময় বক্তারা সাংস্কৃতিক কর্মকান্ড উন্নয়নে শিল্পকলা একাডেমির ভূয়সী প্রশংসা করে বলেন, দেশ স্বাধীনের পর বাঙ্গালী জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষার পাশাপাশি সংস্কৃতির বিকাশে শিল্পকলা একাডেমী তৈরী করেন। 

আর সেই সময় থেকে শুরু করে অদ্যাবধি দেশের বিভিন্ন  সংকটাপূর্ণ সময় শিল্পকলার শিল্পীরা নাচ, গান ও নাটক পরিবেশনের মাধ্যমে বাঙ্গালী জাতীকে আনন্দের পাশাপাশি সাহস যুগিয়েছে অনেকাংশে। আর তাই ভবিষ্যতেও স্থানীয়ভাবে শিল্পকলা একাডেমি জেলার সাংস্কৃতিক উন্নয়নে আরও ভূমিকা রাখবে বলেও আশা প্রকাশ করেন অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ।

পরে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে আবৃত্তি, সংগীত ও নৃত্য পরিবেশিত হয়। এর আগে অনুষ্ঠানের শুরুতেই প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কেক কাটেন অনুষ্ঠানে আগত শিল্প-সংস্কৃতিমনা ব্যাক্তিবর্গ ও আমন্ত্রিত অতিথিবৃন্দ। 

সোনালনিউজ/এসএম/এসআই

 

Wordbridge School
Link copied!