• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শিশুদের নিয়ে কাজ করবেন মিরাজ


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৪, ২০১৯, ০৮:১৭ পিএম
শিশুদের নিয়ে কাজ করবেন মিরাজ

ছবি সংগৃহীত

ঢাকা: জাতিসংঘের শিশু অধিকার বিষয়ক সংস্থা ইউনিসেফ-এর শিশু অধিকার দূত হলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। বুধবার বিকেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সম্মেলন কক্ষে এক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে তাঁকে Unicef Child Rights Advocate ঘোষণা করা হয়। এর মধ্য দিয়ে বাংলাদেশের শিশুদের সহায়তা প্রদানে ইউনিসেফের সঙ্গে যুক্ত হলেন মিরাজ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি এডুয়ার্ড বেগবেদার, বিসিবি’র মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামসহ ইউনিসেফ ও বিসিবি’র অন্য কর্মকর্তারা।

শিশু অধিকার দূত হওয়ায় আপ্লুত মিরাজ বললেন, ‘এটি আমার জন্য অত্যন্ত আনন্দের বিষয়। আমি নিজে কখনও ভাবতে পারিনি আমাকে এমন একটি দায়িত্ব দেওয়া হবে। ছাত্র জীবনে ইউনিসেফ সম্পর্কে পড়েছি। আমি জানি তারা শিশুদের অধিকার নিয়ে বিশ্বব্যাপি কাজ করে থাকে। এমন একটি কর্মসূচিতে তারা আমাকে সম্পৃক্ত করেছে বলে তাদের প্রতি আমি কৃতজ্ঞ। শিশুদের সাথে কাজ করতে আমার খুবই ভালো লাগে। আপনারা সবাই জানেন আমি অনেক বাধা ও প্রতিকূলতার মধ্য দিয়ে মানুষ হয়েছি। আমি জানি আমার জীবনে কত সংগ্রাম করেছি। আমি যে পরিবার থেকে উঠে এসেছি তাতে খুব ভালো করেই জানি যে একটা শিশুকে ওপরে যেতে হলে কতটা প্রতিবন্ধকতা পেরিয়ে আসতে হয়। আমার খুব ভালো লাগছে যে আমি শিশুদের নিয়ে কাজ করতে পারব।’

শিশু অধিকার প্রচারের দূত হিসেবে মিরাজ শিশু অধিকারসমূহ তুলে ধরতে পুষ্টি, স্বাস্থ্য, শিক্ষা, পানি, স্যানিটেশন, হাইজিন ও শিশু সুরক্ষার ক্ষেত্রে জনসাধারণের মাঝে সচেতনতা তৈরিতে ইউনিসেফের সঙ্গে কাজ করবেন। এর আগে ২০১২ সালে ইউনিসেফ-এর শুভেচ্ছা দূত হয়েছিলেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!