• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

শিশুর সুরক্ষায় হেল্পলাইন ১০৯৮ এর ওরিয়েন্টেশন অনুষ্ঠিত


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ফেব্রুয়ারি ২০, ২০২০, ০৩:৪২ পিএম
শিশুর সুরক্ষায় হেল্পলাইন ১০৯৮ এর ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জ: 'শিশু সুরক্ষার লক্ষ্যে শিশুর সহায়তায় ফোন' প্রতিপাদ্যে চাইল্ড হেল্পলাইন ১০৯৮ শীর্ষক সচেতনতা মূলক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকাল ১১টায় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে চাইল্ড সেনসেটিভ সোস্যাল প্রটেকশন ইন বাংলাদেশ ফেইজ-২ এর সহযোগীতায় যৌথভাবে এক মতবিনিময় সভার আয়োজন করে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজ সেবা কার্যালয়। 
এ সময় আয়োজিত মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তসিকুল ইসলাম তসি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা সমাজ সেবা কার্যালয়ের উপপরিচালক উম্মে কুলসুম। 

মতবিনিময় সভায় জানানো হয়, বাংলাদেশে বর্তমানে শিশু নির্যাতন হার আগের চেয়ে অনেকটা বেড়ে গেছে। বেড়ে গেছে বাল্য বিবাহের পরিমান। আর তাই জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন বর্ষে সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের সুরক্ষায় হট লাইন ১০৯৮ চালু করেছেন। 

এটা একটা যুগান্তকারী পদক্ষেপ। এর ফলে শিশুরা যে কোন রকমের নির্যাতনের শিকার হলে বিনামূল্যে ১০৯৮ নম্বরে ফোন করে প্রতিকার পাবে বলে মতবিনিময় সভায় জানানো হয়। 

ওরিয়েন্টেশন অনুষ্ঠানে এ সময় অন্যান্যের মধ্যে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. নাসরিন আকতার, স্থানীয় জনপ্রতিনিধিগণ, মসজিদের ইমাম, সাংবাদিক, শিক্ষকসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এসএম/এসআই

Wordbridge School
Link copied!